Connect with us

Cricket News

IPL 2022: ৭ ম্যাচে ৩ সেঞ্চুরি! IPL-এ বিরাট কোহলির বিস্ময়কর রেকর্ড ভাঙতে চলেছে জস বাটলার!!

Advertisement
Advertisement

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২২ গজের লড়াইয়ে নেমেছিল রাজস্থান রয়্যালস। যেখানে চলতি আইপিএলে একাধিক রেকর্ড নিজেদের নামে করে নিয়েছে রাজস্থান। আইপিএলের মেগা আসরের শুরু থেকে বিধ্বংসী মেজাজে প্লে অফের দিকে অগ্রসর হচ্ছে রাজস্থান রয়্যালস। গতকাল শক্তিশালী দিল্লিকে পরাজিত করে ইতিমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে নিয়েছে রাজস্থান। সাথে সাথে আরও কয়েকটি বিস্ময়কর রেকর্ড গড়েছে সঞ্জু স্যামসনের এই সফল দল।

গতকাল টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে রাজস্থান রয়্যালস। ওপেনিং জুটিতে দেবদত্ত পদিক্কাল এবং জস বাটলারের বিধ্বংসী ইনিংসে ব্যাকফুটে ফেলে দেয় দিল্লিকে। ১৫৫ রানের ওপেনিং জুটি শক্ত ভিত্তি প্রস্তর তৈরি করে দেয় রাজস্থানের জন্য। এরপর অধিনায়ক সঞ্জু স্যামসনের ছোট্ট সুদক্ষ ইনিংসের উপর ভর করে ২২২ রানের বিশাল লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয় রাজস্থান রয়্যালস। আপনাদের জানিয়ে রাখি, গতকাল রাজস্থান রয়্যালস চলতি আইপিএলে এখনো পর্যন্ত সর্বাধিক রান সংগ্রহ করার রেকর্ড গড়েছে। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করলেও মিডল অর্ডারের ব্যর্থতা ব্যাকফুটে ফেলে দেয় দিল্লিকে। ২০ ওভার ব্যাটিং শেষে ৮ উইকেট হারিয়ে ২০৭ রান করতে সক্ষম হয় দিল্লি ক্যাপিটালস।

এদিকে চলতি আইপিএলে বিরাট কোহলির অনবদ্য রেকর্ড ভাঙতে চলেছে জস বাটলার। ২০১৬ সালে বিরাট কোহলি চারটি সেঞ্চুরিসহ 9 শতাধিক রান করেছিলেন আইপিএলের এক মরশুমে। মনে করা হচ্ছিল বিরাট কোহলির এই রেকর্ড কখনো ভাঙতে পারবেন না কোন ক্রিকেটার। তবে দেখতে না দেখতে চলতি আইপিএলে তিনটি শতরানের ইনিংস খেলেছেন জস বাটলার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন জস বাটলার। কেকেআরের বিরুদ্ধে নিজেদের ষষ্ঠ ম্যাচে ১০৩ রান করেন তিনি। এবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সপ্তম ম্যাচে বাটলার ফের তিন অঙ্কের গণ্ডি টপকে যান। ৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১১৬ রান করে আউট হন তিনি। ধারণা করা হচ্ছে চলতি আইপিএলে বিরাট কোহলির অনবদ্য রেকর্ড ভাঙতে পারেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News