Connect with us

Cricket News

IPL 2022: ৪ ওপেনিং ব্যাটসম্যান, মেগা নিলামে যাদের জন্য হতে পারে টাকার বৃষ্টি

Advertisement
Advertisement

২০২২ আইপিএল হতে চলেছে ভিন্ন স্বাদের। পৃথিবীর জনপ্রিয় লীগ গুলির মধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগ রীতিমতো জনপ্রিয়তা লাভ করেছে। ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভারতীয় প্রিমিয়ার লিগ নিয়ে রয়েছে আলাদা উত্তেজনা। বিশ্বের তাবড় তাবড় ক্রিকেটারদের একই মঞ্চে দেখতে প্রতিবছর অতি আগ্রহে অপেক্ষা করে থাকে ক্রিকেটপ্রেমীরা। ২০২২ আইপিএলে দুটি নতুন দল সংযুক্ত করন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই নতুন দলের সাথে সাথে পুরনো দলগুলোকেও নতুনভাবে সাজানোর পরিকল্পনা নিয়েছে বিসিসিআই।

Advertisement

এই উদ্দেশ্যে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে চলেছে মেগা নিলামের আসর। মেগা নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলো সর্বদা চাইবে সেরা ব্যাটসম্যান এবং বোলার নিজেদের দলে অন্তর্ভুক্ত করতে। ক্রিকেট ওপেনিং ব্যাটসম্যান সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবে বিবেচিত করা হয়। তাই ফ্র্যাঞ্চাইজি গুলোর প্রথম লক্ষ্য থাকবে দুজন বিধ্বংসী ওপেনিং ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করতে। আসন্ন মেগা অকশনে এই ৪ ওপেনিং ব্যাটসম্যানের উপর টাকার বর্ষা হতে পারে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। চলুন দেখে নেওয়া যাক-

১. শিখর ধাওয়ান: বর্তমানে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটারদের তালিকায় রয়েছেন শিখর ধাওয়ান। ভারতীয় প্রিমিয়ার লিগে ইতিপূর্বে তিনি দিল্লি ক্যাপিটালস-এর জার্সি গায়ে মাঠে নামতেন। বিগত মরশুমে দুর্দান্ত ফর্মে ছিলেন শিখর ধাওয়ান। ধাওয়ান দিল্লির হয়ে বিগত তিন মরশুমে ৫২১, ৬১৮ ও ৫৮৭ রান করেছেন। শিখর ধাওয়ান ভারতীয় প্রিমিয়ার লিগে ১৯২টি ম্যাচ খেলে ৫৭৮৪ রান সংগ্রহ করেছেন। করেছেন জোড়া সেঞ্চুরি। রয়েছে ৪৪টি ফিফটিও। মেগা অকশনে তাকে দলে নিতে যে কোন দল আকাশছোঁয়া মূল্য দেবে তাতে কোন সন্দেহ নেই।

২. শুভমান গিল: বিগত বছর গুলোতে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে মাঠে নেমেছেন শুভমান গিল। অত্যন্ত সফলতার সাথে কলকাতা নাইট রাইডার্সের ভিত্তিপ্রস্তর তৈরি করতেন শুভমান গিল। তবে বিসিসিআইয়ের নিয়ম মানতে গিয়ে দলের অন্যতম প্রধান খেলোয়ারকে হারাতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সের। আসন্ন মেগা অকশনে তার মতো দুর্দান্ত ওপেনারকে দলে পেতে আকাশছোঁয়া মূল্য দিতে রাজি হবে যে কোন ফ্র্যাঞ্চাইজি।

৩. ফাফ ডু প্লেসিস: দীর্ঘদিন ধরে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ভারতীয় প্রিমিয়ার লিগের চেন্নাই সুপার কিংসের জার্সি মাঠে নামছেন। তবে সম্প্রতি তাকে রিলিজ করতে বাধ্য হয়েছে চেন্নাই সুপার কিংস। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বিগত বছরগুলোতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ডুপ্লেসিস। ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান হতে পারেন যে কোন দলের জন্য বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাই এই বিদেশি ক্রিকেটারকে দলে পেতে সর্বোচ্চ লড়াই করতে পারে ফ্র্যাঞ্চাইজি গুলো।

৪. দেবদত্ত পাদ্দিকল: রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ওপেনিং ব্যাটসম্যান দেবদত্ত পাদ্দিকলকে তারা রিলিজ করেছে। বিগত দুবছর ধরে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জন্য দুর্দান্ত ওপেনিং করছেন ভারতীয় এই ক্রিকেটার। রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর দলের মূল ক্রিকেটারকে ধরে রাখতে গিয়ে রিলিজ করতে হয়েছে তাকে। বাঁহাতি এই ব্যাটসম্যান যেকোন দলের জন্য অত্যন্ত কার্যকরী প্রমাণিত হতে পারেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাই তার ওপরে যেটা কার বর্ষা হতে চলেছে তাতে কোন সন্দেহ নেই।

Advertisement

#Trending

More in Cricket News