Connect with us

Cricket News

IPL 2021: ৫ ক্রিকেটার, যাদের আইপিএল ক্যারিয়ারের সমাপ্তি হতে পারে এই সিজনে

Advertisement
Advertisement

পৃথিবীর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। যেখানে সুযোগ পাওয়ার জন্য হাজারো ক্রিকেটার আগ্রহের সাথে অপেক্ষা করে থাকে। যে কোন ক্রিকেটারের স্বপ্ন থাকে জীবনে একবার হলেও অন্তত ভারতীয় প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করার। কারণ এখানে অংশগ্রহণ করে ক্রিকেটাররা যেমন প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করে তেমন বিখ্যাত হয়ে যায় রাতারাতি। ২০০৮ সালে ভারতীয় প্রিমিয়ার লিগের সূচনা হয়। দেখতে দেখতে আজ তার জনপ্রিয়তা আকাশচুম্বী। চলুন এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক যারা ২০২১ আইপিএল শেষে বিদায় জানাতে পারেন ক্রিকেটকে-

৫. হরভজন সিং: ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং এবারের আইপিএল খেলে অবসর নিতে পারেন ক্রিকেট জীবন থেকে। তিনি ২০০৮ সাল থেকে নিয়মিতভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলে আসছেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স এর হয়ে আইপিএল খেলেছেন। তিনি এ পর্যন্ত ১৬৩টি ম্যাচ খেলে ১৫০ উইকেট দখল করেছেন।

৪. ক্রিস গেইল: ক্রিকেট দানব ক্রিস গেইল আইপিএল ইতিহাসের এক ভয়ঙ্কর ব্যাটসম্যান। একাই যে কোনো টিমকে ধ্বংস করতে যথেষ্ট তিনি। আইপিএল ইতিহাসে এক ম্যাচে একক সংগ্রহে সর্বাধিক রান করেছেন তিনি। তিনি কলকাতা নাইট রাইডার্স, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং পাঞ্জাব কিংসের হয়ে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলেছেন।

৩. ইমরান তাহির: ২০১৪ সালে দিল্লির হয়ে আইপিএল খেলার সুযোগ পান ইমরান তাহির। তারপর থেকে নিয়মিতভাবে খেলে যাচ্ছেন ভারতীয় প্রিমিয়ার লিগে। বর্তমানে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামেন। এপর্যন্ত আইপিএলে ৫৯টি ম্যাচ খেলে ৮২টি উইকেট সংগ্রহ করেছেন।

২. পিয়ুষ চাওলা: ২০২১ সালে প্রায় আড়াই কোটি টাকা মুল্যে মুম্বাই ইন্ডিয়ান্স পীযূষ চাওলাকে দলে অন্তর্ভুক্ত করে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৭ ম্যাচ খেলে ৬ উইকেট দখল করেছেন তিনি। এছাড়া কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স এবং চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেছেন তিনি। তিনি ১৬৪টি ম্যাচ খেলে ১৫৬ উইকেট সংগ্রহ করেছেন।

১. মহেন্দ্র সিং ধোনি: এই তালিকার সবার প্রথমে আছেন বহু আলোচিত মহেন্দ্র সিং ধোনি। তিনি নিজে কি সিদ্ধান্ত নেবেন তা জানার উপায় নেই কারোর। ঠিক যেমন আন্তর্জাতিক ক্রিকেটকে হঠাৎ করেই বিদায় জানিয়ে ছিলেন তিনি। চেন্নাই সুপার কিংসের হৃদস্পন্দন হলেন মহেন্দ্র সিং ধোনি। তার অধিনায়কত্বে ১৯৫ টি ম্যাচের মধ্যে ১১৫ টি ম্যাচ জিতেছে চেন্নাই সুপার কিংস। আইপিএলে তার ব্যক্তিগত রান ৪,৬৬৯।

Advertisement

#Trending

More in Cricket News