Cricket NewsIndian Cricket TeamIPL League

Indian Cricket: এই ৫ ভারতীয় তরুণ ক্রিকেটার, যারা খুব তাড়াতাড়ি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছে

ভারতীয় ক্রিকেট দলের বর্তমানে বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ এবং বোলিং লাইনআপ রয়েছে। ভারতীয় জাতীয় দলে কিছু সময়ের মধ্যে সুযোগ পেতে চলেছে এমন পাঁচ তরুণ ক্রিকেটার সম্পর্কে আজ জেনে নেওয়া যাক

Advertisement

ভারতীয় ক্রিকেটে কোনদিন প্রতিভার অভাব হয়নি। আর এই কাজ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সুপরিকল্পিত পরিকল্পনা। প্রথম শ্রেণীর ক্রিকেট এবং ভারতীয় প্রিমিয়ার লিগের মতো বিশাল প্লাটফর্মে খেলার সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরতে পারে ভারতীয় তরুণ ক্রিকেটাররা। ভারতীয় ক্রিকেট দলের বর্তমানে বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ এবং বোলিং লাইনআপ রয়েছে। ভারতীয় জাতীয় দলে কিছু সময়ের মধ্যে সুযোগ পেতে চলেছে এমন পাঁচ তরুণ ক্রিকেটার সম্পর্কে আজ জেনে নেওয়া যাক-

Advertisement

৫. ভেঙ্কটেশ আইয়ার: অল্পদিনের মধ্যে খবরের শিরোনামে উঠে এসেছেন তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার। ভারতীয় প্রিমিয়ার লিগের দৌলতে বিশ্ব মহলে পরিচিত হয়েছেন তিনি। মজার বিষয় হলো এই, ভেঙ্কটেশ আইয়ার এখনো অব্দি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেননি কখনো। কিন্তু আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়েছে বিসিসিআইয়ের নজরে। সূত্রের খবর, ভেঙ্কটেশ আইয়ারকে সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

Avesh Khan, BCCI, INDIAN CRICKET TEAM, ipl, T20 World Cup

৪. রবি বিষ্নুই: ভারতীয় তরুণ স্পিনার রবি বিষ্নুই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন। ভারতীয় প্রিমিয়ার লিগে পাঞ্জাব কিংসের হয়ে বিধ্বংসী পারফরমেন্স করেছেন এই স্পিনার। চলতি মরসুমে আইপিএলে তিনি ৯ ম্যাচে ১২ উইকেট দখল করেছেন। ২০২০ সালে অনুর্ধ ১৯ বিশ্বকাপে তিনি ১৭ উইকেট দখল করে তাক লাগিয়ে দিয়েছিলেন।

Avesh Khan, BCCI, INDIAN CRICKET TEAM, ipl, T20 World Cup

৩. কার্তিক তিয়াগি: রাজস্থান রয়েলসের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন ডানহাতি এই পেসার। তিনি ২০২০ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৪ রানে ৪ উইকেট দখল করে ক্রিকেটমহলে নিজের পরিচিতি বাড়ান। চলতি আইপিএলে পাঞ্জাবের বিরুদ্ধে বিধ্বংসী বোলিং করে নিজের পরিচয় বাড়িয়েছেন ক্রিকেটমহলে। শেষ ওভারে ৪ রান প্রয়োজন ছিল পাঞ্জাব কিংসের। সেখানে মাত্র দুই রান দিয়ে ২ উইকেট দখল করে মেসেজ ম্যাচ জেতান কার্তিক তিয়াগি।

Avesh Khan, BCCI, INDIAN CRICKET TEAM, ipl, T20 World Cup

২. আর্ষদীপ সিং: পাঞ্জাব কিংসের আরেক তরুণ ক্রিকেটার আর্ষদীপ সিং এবারের আইপিএলে সবার নজর কেড়েছেন। ১২ ম্যাচ খেলে ১৮ উইকেট দখল করেছেন এবারের আইপিএলে। তাছাড়া ২০২১ সালে শ্রীলঙ্কা সফরে ভারতীয় স্কোয়াডে যুক্ত ছিলেন এই পেস বোলার। তাই খুব তাড়াতাড়ি জাতীয় দলের রাস্তা খুলতে চলেছে এই বোলারের জন্য।

Avesh Khan, BCCI, INDIAN CRICKET TEAM, ipl, T20 World Cup

১. আবেশ খান: এবারের আইপিএলে সবচেয়ে বেশি শিরোনামে এসেছেন দিল্লি ক্যাপিটালসের পেস বোলার আবেশ খান। এখনো পর্যন্ত তিনি চলতি মৌসুমে ২২ উইকেট দখল করে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নেট বোলার হিসেবে ভারতীয় স্কোয়াডে যুক্ত হয়েছেন আবেশ খান। খুব তাড়াতাড়ি তার জন্য আন্তর্জাতিক ক্রিকেটের দরজা খুলতে চলেছে সেটি আর বলে দিতে হয় না।

Avesh Khan, BCCI, INDIAN CRICKET TEAM, ipl, T20 World Cup

Related Articles

Back to top button