Connect with us

Cricket News

Virat Kohli: RCB-র জার্সিতে আইপিএলে ৭০০০ রান! ক্রিকেটের ইতিহাসে বিস্ময়কর রেকর্ড বিরাট কোহলির

Advertisement
Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ঘরওয়ালীগ, একটি দলের হয়ে ক্রিকেট ইতিহাসে আজ পর্যন্ত ৭০০০ রানের বিশাল পাহাড় গড়তে পারেননি কোন ব্যাটসম্যান। ক্রিকেটের ইতিহাসে এমনই আশ্চর্যজনক রেকর্ড গড়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। বিশ্ব ক্রিকেটে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি একটি ফ্রাঞ্চাইজির জন্য বিশাল রানের লক্ষ্যমাত্রা অর্জন করেছেন। টি-টোয়েন্টি খ্যাত ক্রিস গেইল কিংবা এবি ডিভিলিয়ার্সের রেকর্ডের ঝুলিতে নেই এমন বিস্ময়কর রেকর্ড। এর আগে চেন্নাই সুপার কিংসের জার্সিতে টানা খেলে সুরেশ রায়না ৫৫২৯ রান করেছিলেন। আর সেটাই ছিল টি-টোয়েন্টি ক্রিকেটে একটি দলের হয়ে কোন ক্রিকেটারের সর্বোচ্চ রান।

Advertisement

তবে সুরেশ রায়নার চেয়ে প্রায় ১৫০০ রানে এগিয়ে রয়েছেন বিরাট কোহলি। ২০০৮ সাল থেকে ধারাবাহিকভাবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জার্সিতে আইপিএল খেলে চলেছেন বিরাট কোহলি। ১৫ বছরের দীর্ঘ আইপিএল ক্যারিয়ারে রয়েছে একাধিক রেকর্ড। আইপিএলের একটি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। তাছাড়া পুরো বিশ্বে তিনিই একমাত্র ক্রিকেটার যিনি একটি দলের হয়ে ব্যক্তিগত সাত হাজার রান সংগ্রহ করেছেন!

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাটের বিরুদ্ধে খেলতে নেমে ৫৪ বলে ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন বিরাট কোহলি। মূলত তার ইনিংসের সুবাদে ১৬৯ রান তাড়া করতে নেমে ৮ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। হাইভোল্টেজ ম্যাচে জয়ের পাশাপাশি ক্রিকেট ইতিহাসে অনন্য রেকর্ডটিও গড়ে ফেলেছেন বিরাট কোহলি।

আপনাদের জানিয়ে রাখি, বিগত প্রায় তিন বছরের বেশি সময় ধরে ধারাবাহিক ব্যর্থতা লেগেই রয়েছে বিরাট কোহলির ব্যাটে। দীর্ঘদিন ধরে আসেনি একটাও তিন অঙ্কের ইনিংস। ধারাবাহিক ফর্মে থাকলে নিঃসন্দেহে আরও আগে এই বিস্ময়কর রেকর্ডটি গড়ে ফেলতেন বিরাট কোহলি। সামনে এখনো দীর্ঘ ক্যারিয়ার পড়ে রয়েছে তার। তাই এই রানের গণ্ডি আরও বাড়বে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News