Cricket NewsIPL League

AB de Villiers: শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেট নয়, আইপিএল থেকেও অবসর ঘোষণা করলেন এবি ডি ভিলিয়ার্স

ঘরোয়া টি-টোয়েন্টি লিগ থেকে অবসর ঘোষণা করলেন তিনি। অর্থাৎ আগামীতে ভারতীয় প্রিমিয়ার লিগেও খেলবেননা এবি ডি ভিলিয়ার্স। আজ এক টুইট বার্তায় তিনি অবসরের কথা ঘোষণা করেছেন।

Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়েছেন। এবার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ থেকে অবসর ঘোষণা করলেন তিনি। অর্থাৎ আগামীতে ভারতীয় প্রিমিয়ার লিগেও খেলবেননা এবি ডি ভিলিয়ার্স। আজ এক টুইট বার্তায় তিনি অবসরের কথা ঘোষণা করেছেন। তিনি তার টুইট বার্তায় লিখেছেন, “দুর্দান্ত সফর ছিল, তবে এ বার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলাম আমি। দাদার সঙ্গে বাগানে খেলা থেকে শুরু হয়েছিল। বরাবর খেলা নিয়ে প্রচণ্ড উত্তেজিত ছিলাম। কিন্তু ৩৭ বছর বয়সে এসে নিজের মধ্যে সেই আগুনটা আর অতটা জোরালো ভাবে খুঁজে পাচ্ছি না।”

Advertisement

বিগত কয়েকদিন ধরে তিনি বেশ কয়েকটি টুইট করেছেন। যেখানে তিনি বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা ঘরোয়া টি-টোয়েন্টি লিগ, ক্রিকেটপ্রেমীদের কাছ থেকে দুহাত ভরে ভালোবাসা পেয়েছি। ৩৭ বছর বয়সে এসে ক্রিকেট খেলার মত ইচ্ছা শক্তি বেঁচে নেই আমার মধ্যে। তাই ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসর নিলাম। ক্রিকেট খেলা নিয়ে বারবার উত্তেজিত হয়েছি আমি। সেইসব উত্তেজনার সমাপ্তি ঘোষণা করলাম। জীবনের দ্বিতীয় ইনিংস খেলার জন্য বর্তমানে আমি একদম প্রস্তুত। তাইতো দাদার সাথে হাত মিলিয়ে সেই ইনিংস খেলতে শুরু করেছি।

Advertisement


উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ক্রিকেট জগতে মিঃ ৩৬০⁰ নামে পরিচিত। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর ভারতীয় প্রিমিয়ার লিগে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে মাঠ কাপাতেন তিনি। কিন্তু এবার সেখান থেকেও বিদায় ঘোষণা করলেন এবি ডি ভিলিয়ার্স। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১১৪টি টেস্ট ম্যাচ, ২২৮টি ওডিআই ম্যাচ এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি টেস্টে ৮৭৬৫ রান ওডিআই ম্যাচে ৯৫৭৭ রান এবং টি-টোয়েন্টি ম্যাচে ১৬৭২ রান করেছেন। এছাড়া ঘরোয়া টি-টোয়েন্টি লিগ মোট ১৪১টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১০৬৮৯ রান সংগ্রহ করেছেন। তার অবসর ঘোষণার সাথে সাথে রীতিমতো শোকের ছায়া দেখা গেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Related Articles

Back to top button