Connect with us

Cricket News

Virat Kohli: দুঃসময়ে প্রিয় বন্ধুর পাশে এবি ডি ভিলিয়ার্স, বাতলে দিলেন কোহলির রানে ফেরার কৌশল!!

Advertisement
Advertisement

বর্তমান সময়ের কিংবদন্তি ক্রিকেটারদের তালিকায় বিরাট কোহলি এক উজ্জ্বল নক্ষত্র। তবে সম্প্রতি তার ধারাবাহিকে ব্যর্থ ফর্ম রীতিমতো প্রশ্ন তুলছে একাধিক। এইভাবে চলতে থাকলে আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির পথচলা সংকীর্ণ হয়ে পড়বে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আন্তর্জাতিক ক্রিকেটের পর এবার আইপিএলের মঞ্চেও চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি। গত শনিবার চলতি আইপিএলের একমাত্র অর্ধশত রানের ইনিংস খেলেছেন বিরাট কোহলি। তবে সেই ইনিংস দলের কল্যাণে কোন কাজে লাগেনি। ৫৩ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি।

তবে বিরাট কোহলির অর্ধশত রানের ইনিংস তার স্বাভাবিক ভঙ্গিমার সাথে একেবারে মেলেনা। আর এই কারণে বেশি চিন্তিত হয়েছেন তার বন্ধু এবি ডি ভিলিয়ার্স। আন্তর্জাতিক ক্রিকেটের পর আইপিএলের আসরে দীর্ঘদিন ধরে বিরাট কোহলির সাথে পথ চলছেন ডি ভিলিয়ার্স। তাই বিরাট কোহলির দুঃসময়ে তার পাশে দাঁড়াতে কোনো রকম ভুল করেননি তিনি। সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “এই নয় বিরাট কোহলি খেলা ভুলে গেছেন। মাত্র কয়েকটি ইনিংস প্রয়োজন পুরানো ফর্মে ফিরতে। আর আমি মনে করি তার মত ধারাবাহিক ব্যাটসম্যান বেশিদিন অজ্ঞতার অন্ধকারে সময় কাটাবেন না।”

তিনি আরো বলেন,”এই নয় যে বিরাট কোহলি রাতারাতি খারাপ ব্যাটসম্যান হয়ে গেছেন। ক্রিকেটের জাত ব্যাটসম্যান বিরাট কোহলি। সম্ভবত দুশ্চিন্তা ওকে গ্রাস করেছে। সমস্ত চিন্তা ঝেড়ে ফেলে আবারও ক্রিকেটে ফিরতে হবে বিরাট কোহলিকে। আর সেটা করতে না পারলে বিরাট কোহলির ক্রিকেট জীবন ভাবতেও আমার ভয় লাগছে।”

আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলে ব্যাট হাতে ধারাভাহিক ব্যর্থ হয়েছেন তিনি। গত ম্যাচে আইপিএলের একমাত্র অর্ধশত রানের ইনিংস খেলেছেন তিনি। প্রথম ৯ ম্যাচে মাত্র ১২৮ রান (৪১ , ১২, ৫, ৪৮, ১,১২, ০, ০, ৯) রান করেছিলেন তিনি। এছাড়া চলমান রত আইপিএলে দুবার গোল্ডেন ডাক পেয়েছেন বিরাট কোহলি। যা কখনোই তার চারিত্রিক বৈশিষ্ট্যের সাথে খাপ খায় না।

Advertisement

#Trending

More in Cricket News