Cricket NewsIPL League

Kolkata Knight Riders: দীর্ঘ প্রতীক্ষার পর প্লে-অফে কলকাতা! সোমবার বিরাট কোহলির সামনে নামবে বেগুনি ব্রিগেড

তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স। আগামীকাল প্লে-অফের প্রথম খেলায় পরস্পর মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। সেখানে যে দল জয় অর্জন করবে সেই দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে।

দীর্ঘ বিরতির পর অবশেষে ভারতীয় প্রিমিয়ার লিগের প্লে-অফে জায়গা করে নিলো কলকাতা নাইট রাইডার্স। আগামী সোমবার বিরাট বাহিনীর সামনে মাঠে নামতে চলেছে বেগুনি ব্রিগেড। প্লে অফের দ্বিতীয় খেলায় পরস্পর মুখোমুখি হবে এই দুই শক্তিশালী দল। চলতি আইপিএলে প্রথম দল হিসেবে খেলা শেষ করেছে দিল্লি ক্যাপিটালস। আইপিএল পয়েন্ট টেবিল দ্বিতীয় দল হিসেবে রয়েছে চেন্নাই সুপার কিংস। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স। আগামীকাল প্লে-অফের প্রথম খেলায় পরস্পর মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস এবং চেন্নাই সুপার কিংস। সেখানে যে দল জয় অর্জন করবে সেই দল সরাসরি পৌঁছে যাবে ফাইনালে।

কলকাতা নাইট রাইডার্স গত মাসে রাজস্থান রয়েলসকে বিশাল ব্যবধানে পরাজিত করে। ৮৬ রানের ব্যবধানে পরাজিত করে প্লে অফের টিকিট কেটে ফেলে তারা। যদিও মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে একটি ক্ষীণ আশা ছিল। মুম্বাই ইন্ডিয়ানস যদি সানরাইজ হায়দ্রাবাদকে ১৭১ রানের ব্যবধানে পরাস্ত করতে পারত তাহলে পুরো বিষয়টি অন্য দিকে ঘুরে যেত। কিন্তু আইপিএলের ইতিহাসে এত বড় ব্যবধানে জয়লাভ করা যেন হাতে অমৃত পাওয়ার সমান। যদিও গতকাল মুম্বাই ইন্ডিয়ান্স সানরাইজ হায়দ্রাবাদকে এক হাতে নিয়েছিল। ঈশান কিশান এবং সূর্য কুমার যাদবের ব্যাটিং ঝড়ে মুম্বাই ইন্ডিয়ান্স ২৩৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করে। সমীকরণ এমন গিয়ে দাঁড়ায় যে ৬৫ রানের মধ্যে হায়দ্রাবাদকে অল আউট করতে হবে।

কিন্তু ওপেনিং জুটিতে সানরাইজ হায়দ্রাবাদ অনবদ্য ইনিংস শুরু করে। যার ফলশ্রুতিতে পাঁচবারের শিরোপাজয়ী মুম্বাই ইন্ডিয়ান্সের প্লে-অফে ওঠার স্বপ্ন হতাশায় পরিণত হয়। এদিকে কলকাতা নাইট রাইডার্স নেট রান রেটের উপর ভিত্তি করে চলতি আইপিএলে প্লে-অফে পা রেখেছে। ২০১৮ সালের পর এবছর প্লে অফে ওঠার যোগ্যতা অর্জন করল কলকাতা নাইট রাইডার্স। এখন দেখার বিষয় আগামী সোমবার কোহলি ঝড়কে কিভাবে মোকাবেলা করে কলকাতার বেগুনি ব্রিগেড।

Related Articles

Back to top button