Connect with us

Cricket News

IPL 2022: নিশাম কে বাঁচাতে নিজেকে বলিদান দিলেন অশ্বিন! শেষরক্ষা না হলেও ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Advertisement
Advertisement

দলের প্রতি সর্বোচ্চ সমর্পণ বোধহয় একেই বলে। আইপিএলে নিজেকে শতভাগ সমর্পণ করে ফের সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এলেন ভারতীয় ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিন। ঘটনাটি ঘটেছে গতকাল রাজস্থান রয়্যালস বনাম লখনউ সুপার জায়েন্টসের মধ্যকার ম্যাচে। যা দেখার পর হৃদয় ছুঁয়ে গেছে প্রত্যেকটি ক্রিকেটপ্রেমীর। সতীর্থকে বাঁচাতে নিজের উইকেট বিরোধী দলের জন্য উপহার হিসেবে তুলে দিয়েছিলেন রবীচন্দ্রন অশ্বিন। যদিও ক্রিকেটের নিয়ম অনুযায়ী অশ্বিনের সেই ত্যাগ পূর্ণতা পায়নি। তবে তার আচরণ মন ছুঁয়েছে সবার।

Advertisement

গতকাল টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। রাজস্থানের ব্যাটিং ইনিংসের ১৮ তম ওভারে ঘটে ঘটনাটি। ১৭.৪ ওভারে রবীচন্দ্রন অশ্বিন হালকা হাতে বল ঢেলে দিতেই অন্য প্রান্তে দাঁড়িয়ে থাকা জিমি নিশাম রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন। তবে তাঁর শটটি সরাসরি লখনউ অধিনায়ক কেএল রাহুলের হাতে চলে যায়। রান নেওয়ার জন্য নন স্ট্রাইকিং জোন থেকে বেরিয়ে ক্রিজের অর্ধেকের বেশি পার করে গিয়েছিলেন নিশাম। কিন্তু অশ্বিন প্রথমে ছোটেননি। পরে নিশামের জন্য তিনি ছুটতে শুরু করেন। যদিও তিনি জানতেন রান আউট নিশ্চিত ছিল। কারণ অশ্বিন সময় মতো কোনও ভাবেই ক্রিজে অপর প্রান্তে পৌঁছতে পারতেন না।

তবে ইনিংসে বড় লক্ষ্যমাত্রা স্থির করতে নিজেকে বলিদান দিতেও দ্বিধাবোধ করেননি রবীচন্দ্রন অশ্বিন। রবি বিষ্নুই দ্বারা উইকেট ভাঙতেই রবীচন্দ্রন অশ্বিন কোন দিকে না তাকিয়ে সাজ ঘরের দিকে পা বাড়ান। তবে সন্দেহ হয় অন ফিল্ড আম্পায়ারের। সেজন্য রবীচন্দ্রন অশ্বিনকে মাঠে দাঁড় করিয়ে তৃতীয় আম্পায়ারের কাছে কে আউট হয়েছে বিষয়টি নিশ্চিত করতে চান তিনি। সেখানে স্পষ্ট দেখা যায়, রবীচন্দ্রন অশ্বিন কোনোক্রমে জিমি নিশামকে অতিক্রম করতে পারেননি। ফলশ্রুতিতে নিশামকে ফিরতে হয় সাজঘরে। তবে রবীচন্দ্রন অশ্বিনের আত্মত্যাগ সবার কাছে অনুপ্রেরণার নাম হয়ে দাঁড়িয়েছে।

Advertisement

#Trending

More in Cricket News