Connect with us

Cricket News

IPL 2021: আইপিএলের শেষ অংশে খেলবেন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ক্রিকেটাররা, গ্রিন সিগন্যাল দিল দুই দেশের বোর্ড

Advertisement
Advertisement

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় লীগ ভারতীয় প্রিমিয়ার লিগের খেলা শুরু হতে চলেছে ১৯শে সেপ্টেম্বর থেকে। সুদূর আরব আমিরাতে ২০২১ আইপিএলের বাকি অংশের খেলাগুলি আয়োজন করতে চলেছে বিসিসিআই। এ উদ্দেশ্যে ইতিমধ্যে ভেন্যু এবং সময় তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু করোনা পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে খেলার মধ্যে উদ্বিগ্ন সৃষ্টি হয়েছিল। আইপিএলের শেষ অংশে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যোগদান করবে কিনা তা নিয়ে একটা সংশয় সৃষ্টি হয়েছিল। এর আগে অবশ্য নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড গ্রীন সিগনাল দিয়ে দিয়েছে।

Advertisement

আইপিএলের খেলাগুলি চলাকালীন সময় নিউজিল্যান্ড পাকিস্তান সফর করবে। কিন্তু যেসব প্লেয়ার আইপিএলে অংশ নিয়েছিলেন তাদের আইপিএলের শেষ অংশে অংশ নেওয়ার অনুমতি দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এবার সেই একই পথে হাঁটলো ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তারাও আইপিএলের শেষ অংশে খেলার জন্য গ্রিন সিগন্যাল দিয়েছেন আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটারদের। তারা কোনো বাধা-নিষেধ ছাড়াই তারা যোগ দিতে পারবেন আরব আমিরাতে আইপিএলের শেষ অংশে। এদিকে ইংল্যান্ডের জস বাটলার ব্যক্তিগত কারণে আইপিএলের শেষ অংশে খেলবেন না বলে জানিয়েছেন।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল এবং ইংল্যান্ডের জনসন, স্যাম করন এবং মঈন আলি আইপিএলে খেলে থাকেন। তারা আইপিএলের শেষ অংশে খেলার অনুমতি পেয়েছেন নিজেদের ক্রিকেট বোর্ডের নিকট থেকে। এদিকে আইপিএলে অংশ নেওয়ার জন্য চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বেশ কয়েকজন সদস্য ইতিমধ্যে আরব আমিরাত পৌঁছে গেছে। সেখানে তারা নেট প্রাক্টিসও শুরু করেছেন। চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স তাদের নিজস্ব ওয়েবসাইটে এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছে। এদিকে ইংল্যান্ড সফর শেষ করে বিরাট কোহলি বাহিনী পৌঁছাবে আরব আমিরাতে আইপিএলের পরবর্তী অংশে খেলার জন্য। তারপর ২০২১ বিশ্বকাপে অংশগ্রহণ করবে ভারতীয় দল।

Advertisement

#Trending

More in Cricket News