Connect with us

Cricket News

IPL 2022: ব্যাঙ্গালোরের পরাজয় ভাগ্য খুলল একাধিক ফ্র্যাঞ্চাইজির! দেখে নিন, করা যেতে পারে প্লে-অফে

Advertisement
Advertisement

গতকাল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ব্যাঙ্গালোরের লজ্জাজনক পরাজয় ভাগ্য ফিরিয়েছে একাধিক ফ্র্যাঞ্চাইজির। প্লে অফ নিশ্চিত করতে আর ব্যাঙ্গালোরের উপর নির্ভর করে থাকতে হবে না তাদের। ধারাবাহিক জয় নিশ্চিত করতে পারলে সরাসরি পেলেও খেলার যোগ্যতা অর্জন করতে পারে তিনটি ফ্র্যাঞ্চাইজি।

গতকাল পাঞ্জাবের দেওয়া ২১০ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় ব্যাঙ্গালোর। ফলশ্রুতিতে নেট রান রেটে বেশ খানিকটা পিছিয়ে পড়েছে কোহলিরা। বর্তমানে ১৪ পয়েন্ট এবং-০.৩২৩ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ব্যাঙ্গালোর। এক নজরে দেখে নিন, ব্যাঙ্গালোরের পরাজয় কাদের জন্য আশীর্বাদ হয়ে দাঁড়ালো-

১. দিল্লি ক্যাপিটালস: ডেভিড ওয়ার্নারের আগমন দিল্লি ক্যাপিটালসের ভাগ্য খুলেছে। একের পর এক ম্যাচে জয় নিশ্চিত করে প্লে-অফে দিকে খুব দ্রুত এগিয়ে চলেছে দিল্লি। ১২ ম্যাচে ১২ পয়েন্ট সহ +০.২১০ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে দিল্লি।

২. পাঞ্জাব কিংস: পাঞ্জাবের সামনে এখনো দুটি ম্যাচ রয়েছে। বর্তমানে ১২ ম্যাচে ১২ পয়েন্ট সহ +০.০২৩ রান রেট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। যদি দিল্লি একটি ম্যাচে হারে এবং পাঞ্জাব টানা দুটি ম্যাচে জয় নিশ্চিত করতে পারে তবে সরাসরি প্লে অফ খেলার যোগ্যতা অর্জন করবে পাঞ্জাব কিংস।

৩. সানরাইজ হায়দ্রাবাদ: হায়দ্রাবাদের সামনে এখনো তিনটি ম্যাচ অবশিষ্ট রয়েছে। প্রতিটা ম্যাচে জয় নিশ্চিত করলে সরাসরি প্লে অফ নিশ্চিত করবে তারা। হায়দ্রাবাদ বর্তমানে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সপ্তম স্থানে রয়েছে। তবে দিল্লি ক্যাপিটালস ও পাঞ্জাব কিংস একটি করে ম্যাচে পরাজিত হলে প্লে-অফের রাস্তা আরও পরিস্কার হবে হায়দ্রাবাদের।

Advertisement

#Trending

More in Cricket News