Cricket NewsIPL League

IPL 2022: এই রাজ্যে আইপিএল ২০২২- এর সমস্ত খেলা হোস্ট করার পরিকল্পনা করছে বিসিসিআই

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে লিগের আয়োজন করা হবে।ভারতীয় প্রিমিয়ার লিগ উপলক্ষে কঠিন জৈব বলায়ের সৃষ্টি করা হবে।

Advertisement

আইপিএল ২০২২-এ একাধিক নতুন সংস্করণ নিয়ে আসতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সমস্ত আয়োজনে জল ঢালতে প্রস্তুত বর্তমান বিশ্বের সবচেয়ে আলোচিত করোনাভাইরাস। দিন দিন এর আক্রমণে লক্ষ্য থেকে লক্ষাধিক মানুষ জীবন হারাচ্ছেন। তাই বর্তমান বিশ্বের সবচেয়ে বড় সমস্যা গুলোর মধ্যে এই সমস্যাটি অন্যতম হয়ে দাঁড়িয়েছে। করোনা ভাইরাসের কারণে ব্যাহত হয়েছে সমাজ জীবন। তবে তার মধ্যে মানুষকে বিনোদন দিতে কিছু কিছু কার্যকলাপ চালিয়ে যাচ্ছে প্রত্যেকটি দেশ।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ড এই অচল অবস্থার মধ্যেও আইপিএলের আসর বসানোর জন্য সমস্ত রকম প্রস্তুতি সেরে ফেলেছে। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের মার্চ-এপ্রিলে ভারতে বসতে চলেছে আইপিএলের আসর। তবে সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় ক্রিকেট বোর্ড এবার আইপিএলের সমস্ত খেলা গুলি মহারাষ্ট্রে আয়োজন করতে চলেছে। করোনা পরিস্থিতির কারণে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে এই নির্ণয় নিয়েছে বিসিসিআই। সূত্রের খবর, বিসিসিআইয়ের উচ্চ আধিকারিকরা এ বিষয়ে মহারাষ্ট্র সরকারের সাথে কয়েকদিনের মধ্যে বৈঠক করতে বসবেন।

Advertisement

যদি মহারাষ্ট্র সরকার থেকে সবুজ সংকেত দেওয়া হয় সেক্ষেত্রে ভারতীয় ক্রিকেট বোর্ড চারটি ভেন্যুতে খেলার আয়োজন করবে। এই তালিকায় রয়েছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, ব্র্যাবোর্ন স্টেডিয়াম, নাভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং পুনের কাছে গাহুঞ্জে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে লিগের আয়োজন করা হবে।ভারতীয় প্রিমিয়ার লিগ উপলক্ষে কঠিন জৈব বলায়ের সৃষ্টি করা হবে। তবে করোনা পরিস্থিতি আরো খারাপ অবস্থায় চলে গেলে পুরো টুর্ণামেন্টে অন্যদেশে স্থান্তরিত করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের উচ্চ আধিকারিকরা।

২০২১ আইপিএলের আসর ভারতে শুরু করা হলেও একের পর এক ক্রিকেটাররা করোনা আক্রান্ত হয়ে পড়েন। ফলশ্রুতিতে বাধ্য হয়ে আইপিএলের আয়োজন বন্ধ করতে হয় বিসিসিআইকে। যদিও ২০২১ সালের শেষ লগ্নে এসে সুদূর আরব আমিরাতে আইপিএলের বাকি অংশের খেলা গুলি আয়োজন করেছিল বিসিসিআই। যেখানে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস চতুর্থবারের জন্য শিরোপা ঘরে তুলেছে।

Related Articles

Back to top button