Connect with us

Cricket News

IPL 2022: আবারো বাঙালি ক্রিকেটার ‘শূন্য’ কলকাতা নাইট রাইডার্স শিবির! ক্ষুব্ধ সম্বরণ বন্দ্যোপাধ্যায়

Advertisement
Advertisement

মেগা নিলামের আসর সমাপ্তির শেষে সমস্ত হিসাব নিকাশ করতে বসেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। গত শনিবার এবং রবিবার ক্রিকেটের এই বিশাল আয়োজন বসেছিল ব্যাঙ্গালোর শহরে। যেখানে কোটি কোটি টাকা ব্যয় করে শত শত ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ করেছে দশটি ফ্র্যাঞ্চাইজি। তবে সবচেয়ে হতাশার বিষয় হল, আইপিএলের অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্স কোন বাঙালি ক্রিকেটারকে দলে নিতে আগ্রহ দেখায়নি। এমনকি কলকাতা নাইট রাইডার্সের টেবিলে বসে থাকা কর্মকর্তারা একটিও বাঙালি ক্রিকেটারের জন্য বিড পর্যন্ত করেনি। আর এই বিষয়টি মেনে নিতে পারছেন না, প্রাক্তন দল নির্বাচন সম্বরণ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

তার সাথে কথা বলা হলে তিনি বলেন,’এটি অত্যন্ত হতাশার বিষয় যে বাংলার দলে একজনও বাঙালি নেই। যেখানে অন্য প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের অন্তত একটি লোকাল ছেলেকে দলে রেখেছে, সেখানে কলকাতা নাইট রাইডার্স একজন বাঙালি ক্রিকেটারের জন্য আগ্রহ প্রকাশ পর্যন্ত করেনি। এমনকি যখন বাঙালি ক্রিকেটারের নাম উল্লেখ করা হচ্ছিল তখন শাহরুখপুত্র ছিলেন অন্যমনস্ক। যা সত্যি বাংলার ক্রিকেটের জন্য হুমকিস্বরূপ।’

ক্ষুব্ধ সম্বরণ বন্দ্যোপাধ্যায় আরো বলেন, “মেগা নিলামে একাধিক ক্রিকেটার অবিক্রিত থাকবেন সেটা স্বাভাবিক। তবে বাংলা থেকে মেগা নিলামে অংশ গ্রহণকারী ক্রিকেটের সংখ্যা নেহাত কম ছিলনা। ১৫ জন ক্রিকেটার মেগা নিলামে অংশগ্রহণ করেছিল। যেখানে কয়েকজন বিক্রিও হয়েছেন। তবে বাঙালি ক্রিকেটারের উপর শাহরুখ পুত্রের অনীহা রীতিমতো চোখে আঙুল দিয়ে দেখিয়েছে বাংলার জন্য তারা কি ভাবে। তবে এই বিষয় নিয়ে কোন কথা বলার যুক্তিসঙ্গত নয়। কারণ বিষয়টি হয়ে গেছে প্রাইভেট কোম্পানি। যাকে ইচ্ছা দলে নিতে পারে কিংবা যাকে ইচ্ছা দল থেকে বের করতে পারে। তবে এমন পরিস্থিতিতে আদৌ কি বাংলার ক্রিকেট নিরাপদ?”

Advertisement

#Trending

More in Cricket News