Connect with us

Cricket News

IPL 2022: মেগা নিলামে অবিক্রিত ক্রিকেটারদের নিয়ে তৈরি হল সেরা একাদশ! আইপিএলে যেকোন দলের চেয়ে অধিক শক্তিশালী

Advertisement
Advertisement

আইপিএল ২০২২-এ মেগা আসরের আয়োজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দুটি নতুন দল সংযুক্তকরণ করে মোট ১০ দল নিয়ে আয়োজন করতে চলেছে আইপিএলের আসর। সেই উপলক্ষে গত ১২ও১৩ই ফেব্রুয়ারি ব্যাঙ্গালোরের পাঁচতারকা হোটেলে মেগা নিলামের আয়োজন করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। সেখানে ৫৯০ জন ক্রিকেটারকে তোলা হয়েছিল মেগা নিলামে। তবে নিলাম শেষে ২০৩ জন ক্রিকেটার দল পেয়েছেন। বাকি ক্রিকেটাররা থেকে গেছেন অবিক্রিত। তবে অবিক্রিত ক্রিকেটারের তালিকায় রয়েছেন একাধিক তারকা ক্রিকেটার। যাদের নিয়ে অনায়াসে বিশ্বের শ্রেষ্ঠ একাদশ তৈরি করা সম্ভব। চলুন দেখে নেওয়া যাক-

Advertisement

ওপেনিং জুটি: আইপিএলে অবিক্রিত ক্রিকেটারদের তালিকা এতটাই লম্বা যে, ইচ্ছা করলে বিশ্বের সেরা দল তৈরি করা সম্ভব সেইসব ক্রিকেটারদের নিয়ে। বিশ্বের সেরা একাদশে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে থাকবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং টি-টোয়েন্টি খ্যাত ব্যাটসম্যান মার্টিন গাপটিল। বিশ্বকাপের আসরে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ব্যর্থ হলেও কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিলের ব্যাটিং ছিল চোখে পড়ার মতো।

মিডল অর্ডার: অবিক্রিত ক্রিকেটারদের নিয়ে তৈরী সেরা একাদশে মিডল অর্ডারে থাকবেন যথাক্রমে ইংলিশ অধিনায়ক ইয়ন মর্গ্যান, মিস্টার আইপিএল সুরেশ রায়না এবং পল স্টার্লিং। বিগত আইপিএলের আসরে ইয়ন মর্গ্যান রান না পেলেও ধারাবাহিক ছন্দে ফিরতে একটি ম্যাচের প্রয়োজন তার জন্য। অন্যদিকে আইপিএলে ধারাবাহিক পারফরম্যান্স করা সুরেশ রায়না যেকোন দলের জন্য বিধ্বংসী হয়ে ওঠার ক্ষমতা রাখেন। পল স্টার্লিং বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে।

অলরাউন্ডার: এই দলে অলরাউন্ডারের শূন্যস্থান পূরণ করতে সক্ষম পৃথিবীর অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে এই বাঁহাতি ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পাঁচ ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়ে সংবাদ শিরোনামে এসেছেন সাকিব আল হাসান।

স্পিনার: স্পিনার হিসেবে এই একাদশের দায়িত্ব সামলাতে পারেন ভারতের অভিজ্ঞ স্পিনার অমিত মিশ্র এবং তাব্রিজ শামসি। আইপিএলের মেগা আসরে এই দুজনের দল না পাওয়া রীতিমতো বিস্ময়কর বলে মন্তব্য করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

পেসার: অবিক্রিত ক্রিকেটারদের নিয়ে তৈরি একাদশে পেস বোলিং বিভাগ সামলানোর জন্য রয়েছে ইশান্ত শর্মা, নভিন উল হক এবং অ্যান্ড্রু টাই।

অবিক্রিত ক্রিকেটারদের নিয়ে তৈরি একাদশ: অ্যারন ফিঞ্চ, মার্টিন গাপটিল, ইয়ন মর্গ্যান, সুরেশ রায়না, পল স্টার্লিং, সাকিব আল হাসান, অমিত মিশ্র, তাব্রিজ শামসি, ইশান্ত শর্মা, নভিন উল হক, অ্যান্ড্রু টাই।

Advertisement

#Trending

More in Cricket News