Connect with us

Cricket News

IPL 2022: আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ড গড়লেন ভুবনেশ্বর, এক ওভারে দিলেন ১১ ওয়াইড!!

Advertisement
Advertisement

ভারতের সুইং মাস্টার ভুবনেশ্বর কুমার আইপিএলের ইতিহাসে লজ্জার রেকর্ডটি নিজের নামে করে নিলেন। এক ওভারে ১১টি ওয়াইড থেকে রানসহ দিলেন একটি লেগ-বাই। সর্বসাকুল্যে এক ওভারে ব্যয় করলেন ১৭ রান। তাও ইনিংসের প্রথম ওভারেই করলেন এই লজ্জাজনক বোলিং। এর পরে অবশ্য উইকেট দখল করলেও লজ্জার রেকর্ড গড়ে সংবাদ শিরোনামে উঠে এসেছেন ভুবনেশ্বর কুমার।

Advertisement

গতকাল শক্তিশালী গুজরাট টাইটান্সের বিরুদ্ধে মাঠে নেমেছিল সানরাইজ হায়দ্রাবাদ। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন হায়দ্রাবাদের অধিনায়ক উইলিয়ামসন। প্রথম ওভারে ভুবনেশ্বর কুমারের হাতে বল তুলে দেন অধিনায়ক। ক্রিজে তখন ইনফর্ম ব্যাটসম্যান শুভমান গিল এবং ম্যাথু ওয়েড। অতিরিক্ত রানের জেরে প্রথম ওভারে গুজরাট টাইটানসের দুই ওপেনার শুভমন গিল এবং ম্যাথু ওয়েড মিলে মাত্র ৫ রান করলেও মোট স্কোর হয় ১৭।

আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে এক ওভারে সর্বাধিক ওয়াইড বল করার রেকর্ড ছিল ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাদেজা এবং মোহাম্মদ সিরাজের নামে। ২০১২ সালে রবীন্দ্র জাদেজা রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ওয়াইড করে ১০ রান দিয়েছিলেন। ২০২২আবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে মহম্মদ সিরাজ ১ ওভারে ওয়াইড করে ১০ রান দেন। সে দিক থেকে ভুবনেশ্বর কুমারই সকলকে ছাপিয়ে লজ্জার নজির গড়েছেন।

উল্লেখ্য, গতকালকের ম্যাচে প্রথমে ব্যাটিং করে মাত্র ১৬২ রান সংগ্রহ করে গুজরাট টাইটান্স। ১৬৩ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৫ বল বাকি থাকতে ৮ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সানরাইজ হায়দ্রাবাদ।

Advertisement

#Trending

More in Cricket News