Connect with us

Cricket News

IPL 2021: বড় খবর দিল্লি ক্যাপিটালস শিবির থেকে! আইপিএলের শেষ অংশে অধিনায়ক হিসেবে দেখা যাবে এই ক্রিকেটারকে

Advertisement
Advertisement

আইপিএলের শেষ অংশের খেলাগুলো অনুষ্ঠিত হতে চলেছে সুদূর আরব আমিরাতে। চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হবে লীগের শেষ অংশের প্রথম খেলা। শেষ অংশের প্রথম খেলায় মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। বর্তমানে আইপিএল পয়েন্টস টেবিলে দিল্লি ক্যাপিটালস প্রথম এবং চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর একই পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। আইপিএলের প্রথম অংশে শ্রেয়াস আইয়ার অনুপস্থিত থাকায় সেখানে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ঋষভ পন্ত। তার অধীনে আইপিএলের প্রথম অংশে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল দিল্লি ক্যাপিটালস।

Advertisement

দিল্লি ক্যাপিটালস অধিনায়ক শ্রেয়াস আইয়ার চলতি বছরের মার্চ মাসে কাঁধে চোট পান। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে চোট পেয়ে চার মাস ক্রিকেট থেকে ছিটকে যান শ্রেয়াস আইয়ার। তখন দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব তুলে নেন ঋষভ পন্ত। তার অধীনে আইপিএলের প্রথমার্ধে ৭ ম্যাচের মধ্যে ছটি ম্যাচে জয়লাভ করে বর্তমানে পয়েন্ট তালিকা ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ইতিমধ্যে দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন অধিনায়ক শ্রেয়াস আইয়ার সুস্থ হয়ে দলে অন্তর্ভুক্ত হয়েছেন। তাই ক্রিকেট মহলে গুঞ্জন উঠেছে ঋষভ পন্তের স্থানে শ্রেয়াস আইয়ার আবার দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব সামলাবেন।

ইতিপূর্বে শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস আইপিএলের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল। তাই ক্রিকেটমহলে গুঞ্জন ছিল সুস্থ হয়ে দলে অন্তর্ভুক্ত হলেই দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব পাবেন শ্রেয়াস আইয়ার। কিন্তু সেই গুঞ্জন মিথ্যা প্রমাণ করে দিল্লি ক্যাপিটালসের টিম ম্যানেজমেন্ট পুরো ঘটনাটি প্রকাশ করল। দিল্লি ক্যাপিটালসের টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিয়েছে আইপিএলের শেষ অংশের খেলায় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে রিসব পন্তকে। কারণ হিসেবে বলেন, শ্রেয়াস আইয়ার প্রায় চার মাসের অধিক সময় ধরে ক্রিকেট থেকে বাইরে আছেন। তাই তার ওপর এখনই অতিরিক্ত দায়িত্বের বোঝা চাপানো উচিত হবে না। অন্যদিকে ঋষভ পন্ত নিয়মিত খেলে যাচ্ছেন ভারতীয় দলের হয়ে। আইপিএলের দ্বিতীয় অংশের খেলায় দিল্লি ক্যাপিটালস ২২শে সেপ্টেম্বর ঋষভ পন্তের নেতৃত্বে সানরাইজ হায়দ্রাবাদের বিরুদ্ধে প্রথম মাঠে নামবে।

Advertisement

#Trending

More in Cricket News