Connect with us

Cricket News

IPL: আইপিএলে বোলিং হয় একদম নিম্নমানের! মন্তব্য করে ট্রোলের স্বীকার প্রাক্তন পাক পেসার

Advertisement
Advertisement

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলার তালিকায় আইপিএল অন্যতম। পৃথিবীর তাবড় তাবড় ক্রিকেটাররা শুধুমাত্র একবার ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার জন্য মুখিয়ে থাকে। যে কোন ক্রিকেটারের জীবনে একটাই লক্ষ্য থাকে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলা। টাকার ফুলঝুরি সাথে অগাধ নাম, একজন ক্রিকেটারের জীবনে আর কি চাই! সবকিছু দিতে পারে ভারতীয় প্রিমিয়ার লিগ। অথচ প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ মনে করেন ভারতীয় প্রিমিয়ার লীগের চেয়ে গুণগতমানে অনেকটাই এগিয়ে রয়েছে পাকিস্তান প্রিমিয়ার লিগ।

Advertisement

এর পেছনে একাধিক যুক্তি দাঁড় করিয়েছেন প্রাক্তন পাকিস্তানি এই ক্রিকেটার। তার মতে, ভারতীয় প্রিমিয়ার লিগের খেলাগুলি একঘেয়েমি। জাভেদের দাবি যে আইপিএলে বোলিংয়ের মান নিচের দিকে। তাঁর মতে আইপিএলের থেকে পাকিস্তান সুপার লিগে বোলিংয়ের মান অনেক ভাল। আকিব জাভেদের মতে, ‘পিচের জন্যই পিএসএল বিশ্বের সবচেয়ে বেশি আকর্ষণীয় লিগ হয়ে উঠেছে। লাহোরের পিচ বোলারদের সাহায্য করে। আবার করাচিতে সর্বোচ্চ স্কোর হতে দেখা যায়। সেখানে ভারতের পিচ গুলো সব একই ধরনের। একই রকম স্কোর হতে দেখা যায় বারবার। আর সেই জন্য ভারতীয় প্রিমিয়ার লীগের চেয়ে জনপ্রিয়তার দিক থেকে অনেক বেশি এগিয়ে রয়েছে পাকিস্তান প্রিমিয়ার লিগ।

আকিব জাভেদের এমন মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় আরো একটি হাসির খোরাক পেয়েছে নেট প্রেমীরা। পাকিস্তান সর্বদাই ভারতীয় প্রিমিয়ার লিগের সাথে নিজেদের আয়োজন করা টি-টোয়েন্টি টুর্নামেন্টের তুলনা করে থাকে। কিন্তু ভারতীয় প্রিমিয়ার লিগের একটি দল কিনতে যে পরিমাণ অর্থ প্রয়োজন হয় পাকিস্তান প্রিমিয়ার লিগের সমস্ত কিছু মিলিয়ে বাজেট তার চেয়েও অনেক কম। এমনকি ভারতীয় প্রিমিয়ার লিগের সর্বোচ্চ বেতনভুক্ত ক্রিকেটারের বেতন দিয়ে পাকিস্তান প্রিমিয়ার লিগের একটি দলের সব কজন প্লেয়ার কিনে নেওয়া যায়। কিন্তু এরপরেও বারবার পাক মিডিয়াগুলো ভারতীয় প্রিমিয়ার লিগের সাথে পাকিস্তান প্রিমিয়ার লিগের তুলনা করতে থাকে। যা ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য অত্যন্ত হাসির খোরাক।

জাভেদ পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট (৫৪টি উইকেট) ও ১৬৩টি ওয়ানডে (১৮২টি উইকেট) খেলেছেন। পাকিস্তানের বোলিং কোচ হিসাবেও দায়িত্ব সামলেছেন তিনি। এই মুহূর্তে পিএসএলে লাহোর কালান্দার্সের বোলিং কোচের পাশাপাশি ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনসও তিনি।

Advertisement

#Trending

More in Cricket News