Cricket NewsIPL League

Eoin Morgan: দিল্লির বিরুদ্ধে ম্যাচে জয়ের সমস্ত কৃতিত্ব ব্রেন্ডন ম্যাকালামের, বললেন অধিনায়ক ইয়ন মরগান

কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ ১০ পয়েন্ট। এদিকে গতকাল দিনের দ্বিতীয় খেলায় পাঞ্জাব কে পরাজিত করে মুম্বাই ইন্ডিয়ান্স কলকাতার সমকক্ষে এসে পৌঁছেছে। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের বোলিং লাইন অফ বিধ্বংসী বল করেছে।

Advertisement

গতকাল আইপিএলের ৪১ তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে পরাজিত করে আরও দুটি পয়েন্ট অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স। যদিও চলতি আইপিএলের প্রথম অংশে কলকাতা নাইট রাইডার্স মোটেও ভালো শুরু করতে পারেনি। আইপিএলের দ্বিতীয় অংশে এসে দুর্দান্ত খেলায় প্রত্যাবর্তন করেছে কলকাতা নাইট রাইডার্স। আর অধিনায়ক ইয়ন মরগান প্রত্যাবর্তনের সমস্ত কৃতিত্ব দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাকালামকে। বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের সংগ্রহ ১০ পয়েন্ট। এদিকে গতকাল দিনের দ্বিতীয় খেলায় পাঞ্জাব কে পরাজিত করে মুম্বাই ইন্ডিয়ান্স কলকাতার সমকক্ষে এসে পৌঁছেছে। গতকাল দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের বোলিং লাইন অফ বিধ্বংসী বল করেছে।

Advertisement

গুরুত্বপূর্ণ ম্যাচে অস্তিত্ব বাঁচার লড়াইয়ে প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান। ব্যাট হাতে ওপেনিং জুটিতে পৃথ্বী শ- র বদলে মাঠে নামেন স্টিভেন স্মিথ এবং শেখর ধাওয়ান। ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু হলেও কলকাতা নাইট রাইডার্সের বোলাররা খেলার মধ্যভাগ থেকে দিল্লি ক্যাপিটালসকে চেপে ধরে। ওপেনিং জুটিতে শেখর ধাওয়ান ২৪ এবং স্টিভেন স্মিথ ব্যক্তিগত ৩৯ রান সংগ্রহ করেন। এছাড়া অধিনায়ক ঋষভ পন্ত ব্যক্তিগত ৩৯ রানের ইনিংস খেলেন। কুড়ি ওভার ব্যাটিং শেষে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে দিল্লি ক্যাপিটালস।

Advertisement

১২৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে কলকাতা নাইট রাইডার্স ৩ উইকেট হাতে রেখেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। দলের হয়ে শুভমান গিল ব্যক্তিগত ৩০ এবং নিতিশ রানা অপরাজিত ৩৬ রানে ইনিংস খেলেন। জয়ের পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর পর্বে ইয়ন মরগান তরুণ ক্রিকেটারদের ভূয়শী প্রশংসা করেন। তাছাড়া তিনি বলেন, দিল্লি ক্যাপিটালস কে পরাজিত করতে সবচেয়ে বেশি সাহায্য করেছেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তার সাজানো পরিকল্পনা আমরা বাস্তবে পরিণত করেছি। তাই আজকের ম্যাচ জয়ের সবচেয়ে বড় কৃতিত্ব রয়েছে আমাদের দলের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালামের।

Related Articles

Back to top button