Connect with us

Cricket News

IPL 2021: চতুর্থবারের জন্য আইপিএল শিরোপা জিততে চেন্নাই সুপার কিংসের এই তিন ক্রিকেটারের ফর্মে থাকা একান্ত প্রয়োজন

Advertisement
Advertisement

আইপিএল ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি বার ফাইনাল খেলেছে চেন্নাই সুপার কিংস। যদিও শিরোপা জয়ের দিক থেকে এগিয়ে রয়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সর্বাধিক ম্যাচ জয়ের দিক থেকে এগিয়ে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আসন্ন আইপিএলের দ্বিতীয় অংশ অনুষ্ঠিত হবে আগামী মাসের ১৯ তারিখ থেকে। বিসিসিআইয়ের তত্ত্বাবধানে সুদূর আরব আমিরাতে বসতে চলেছে এর আসর। বর্তমানে চেন্নাই সুপার কিংস পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। আইপিএলের প্রথমার্ধে তারা পাঁচটি ম্যাচে জয়লাভ করে ১০ পয়েন্ট নিয়ে দিল্লি ক্যাপিটালসের পরে অবস্থান করছে। আইপিএলের দ্বিতীয় অংশের প্রথম খেলায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। চতুর্থবারের জন্য আইপিএল শিরোপা ঘরে তুলতে গেলে এই তিন ক্রিকেটারের ফর্মে থাকা একান্ত প্রয়োজন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

৩. মঈন আলি: স্বল্প সময়ের মধ্যে অধিক জনপ্রিয় হয়ে উঠেছেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার মঈন আলি। তিনি আইপিএলের প্রথমার্ধে ১৫৮ স্ট্রাইক রেটে ২০৬ রান সংগ্রহ করেছেন। এছাড়া ৫টি উইকেট সংগ্রহ করেছেন তিনি। বর্তমানে ভারত ইংল্যান্ড টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে আছেন তিনি। আসন্ন আইপিএলের শেষ অংশে এই ফর্ম বজায় রাখলে চতুর্থবারের জন্য শিরোপা ঘরে তুলতে পারে চেন্নাই সুপার কিংস।

২. স্যাম করন: অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্যাম করন বর্তমানে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন। আইপিএলের প্রথমার্ধে তিনি ৯টি উইকেট সংগ্রহ করেছিলেন। তাছাড়া ব্যক্তিগত ৫২ রান সংগ্রহ করেছিলেন তিনি।

১. রবীন্দ্র জাদেজা: চতুর্থবারের জন্য শিরোপা অর্জনে সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে পারেন স্যার রবীন্দ্র জাদেজা। দুরন্ত গতির থ্রোতে স্থগিত করে দিতে পারেন যেকোনো ব্যাটসম্যানের রানের গতিকে। তিনি আইপিএলের প্রথমার্ধে ১৬২.৭২ স্ট্রাইক রেটে ১৩১ রান করেছিলেন। এছাড়া ৬টি উইকেট অন্তর্ভুক্ত করেছিলেন নিজের ব্যক্তিগত সংগ্রহে।

Advertisement

#Trending

More in Cricket News