Connect with us

Cricket News

CSK Vs DC: জাদেজাকে ছাড়াই মাঠে নেমেছিল চেন্নাই, কেন? জানিয়ে দিলেন ধোনি

Advertisement
Advertisement

আইপিএলে সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস চলতি বছরে একেবারেই ছন্দছাড়া হিসেবে আত্মপ্রকাশ করেছে। আইপিএলের চারবার শিরোপা জয়ী দল এবং সর্বাধিক বার ফাইনাল খেলা দল চেন্নাই সুপার কিংসের এমন করুণ পরিণতি মেনে নিতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। তার ওপর আবার চলতি আইপিএলে একাধিক নাটক লক্ষ্য করেছে ক্রিকেটপ্রেমীরা। মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্ব ছেড়ে দেওয়া, রবীন্দ্র জাদেজার অধিনায়ক হিসেবে অভিষেক আবার তার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো এমনকি মহেন্দ্র সিং ধোনির আবার অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের সাক্ষী থেকেছেন ক্রিকেটপ্রেমীরা।

চলতি আইপিএলে রবীন্দ্র জাদেজার নেতৃত্বে গ্রুপ পর্যায়ের অর্ধেকের বেশি ম্যাচ খেলেছে চেন্নাই সুপার কিংস। তার নেতৃত্বে আট ম্যাচে মাত্র দুটিতে জিতেছে চেন্নাই। এরপর নিজেই নেতৃত্ব ছাড়েন রবীন্দ্র জাদেজা। মহেন্দ্র সিং ধোনি দলের দায়িত্ব নিজের কাঁধে নিতেই ছন্দ ছাড়া টিম আবার নিজের পুরনো ছন্দ খুঁজে নেয়।

এতকিছু মধ্যে গতকাল দিল্লির বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। দিল্লির বিরুদ্ধে ৯১ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করলেও ক্রিকেটপ্রেমীদের কাঠ গড়ায় উঠেছে মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেট টিম তথা বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে ছাড়াই কিভাবে দল গঠন করেছেন মহেন্দ্র সিং ধোনি এই প্রশ্ন বিদ্ধ হয়েছেন তিনি। অবশ্য ম্যাচ শেষে এই প্রসঙ্গে নিজেই জানিয়েছেন ধোনি। তিনি বলেন, “চোটের কারণে চেন্নাইয়ের প্রথম একাদশে সুযোগ পাননি রবীন্দ্র জাদেজা। তবে চোট কাটিয়ে খুব শীঘ্রই দলে ফিরলেন তিনি।”

আপনাদের জানিয়ে রাখি, আইপিএলের চলতি মেগা আসরে একদমই ছন্দে নেই রবীন্দ্র জাদেজা। বল হাতে কিংবা ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছেন তিনি। ১০ ম্যাচে ১১৬ রান করে এখনও পর্যন্ত ৫ উইকেট নিয়েছেন তিনি। সম্ভবত সেই কারণে প্রথম একাদশে তার স্থানে শিভাম দুবে জায়গা পেয়েছিলেন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Advertisement

#Trending

More in Cricket News