Cricket NewsIPL League

IPL 2022: আইপিএলে ছাঁটাই করা হলো চিনা সংস্থাকে, নতুন স্পনসর এখন ভারতীয় এই বিখ্যাত কোম্পানি

মঙ্গলবার সকালের দিকেই সূত্র উদ্ধৃত করে ব্রিজেশ প্যাটেল জানায়, আইপিএল থেকে সরে যেতে চাইছে ভিভো। এক সূত্রকে উদ্ধৃত করে এএনআই বলেছিল, 'ভিভো চুক্তি শেষ করতে চায়। সেই বিষয়টি সামনে আসার পরই আমরা টাটাকে টাইটেল স্পনসর হিসেবে বিবেচনা করছি।

Advertisement

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদির দেখানো পথে এবার হাঁটতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এই উদ্দেশ্যে ইতিমধ্যে প্রথম পদক্ষেপ নিয়ে ফেলেছে বিসিসিআই। আসন্ন ২০২২ আইপিএলে চিনা সংস্থা ‘ভিভোকে’ সরিয়ে ভারতীয় সংস্থা ‘টাটা’ কোম্পানিকে স্পনসর করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এই স্বীকার করেছেন। তিনি বলেন, এতদিন ভিভো কোম্পানি ছিল ভারতীয় প্রিমিয়ার লিগের প্রধান স্পনসর। তাদের সাথে এখনো দুই বছরের চুক্তি অবশিষ্ট রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

Advertisement

তবে ভারত-চীন সামরিক দ্বন্দ্বের কারণে চিনা সংস্থাকে সরানোর পরিকল্পনা গ্রহণ করেছে বিসিসিআই। যদিও ২০২১-এ এই পরিকল্পনা বাস্তবায়ন করতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে নানা জটিলতার কারণে লক্ষ্য পূরণ করতে পারেনি বিসিসিআই। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বলেন, সেই কারণে ভিভোর স্থানে ২০২১ সালে ‘ড্রিম ইলেভেন’ কে প্রধান স্পনসর করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এবার পুরোপুরি স্বদেশী কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হতে চাই ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা।

Advertisement

মঙ্গলবার সকালের দিকেই সূত্র উদ্ধৃত করে ব্রিজেশ প্যাটেল জানায়, আইপিএল থেকে সরে যেতে চাইছে ভিভো। এক সূত্রকে উদ্ধৃত করে এএনআই বলেছিল, ‘ভিভো চুক্তি শেষ করতে চায়। সেই বিষয়টি সামনে আসার পরই আমরা টাটাকে টাইটেল স্পনসর হিসেবে বিবেচনা করছি। ভিভোর সঙ্গে চুক্তির দু’বছর এখনও বাকি আছে। তাই বাকি সেই দুই বছরের জন্য (আইপিএলের) টাইটেল স্পনসর হবে টাটা।’

Related Articles

Back to top button