Cricket NewsInternational CricketIPL League

Chris Morris: সব ধরনের ক্রিকেটকে আলবিদা জানালেন ক্রিস মরিস

ঘরোয়া লিগে টাইটান দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস মরিস। বিদায় বেলা তিনি বলেন, "সব রকমের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম আজ। একটা ফান রাইড শেষ হল। আমার এই যাত্রার সঙ্গে যুক্ত সেই সকল মানুষকে ধন্যবাদ জানাই যাঁরা ছোট থেকে বড় ভূমিকা গ্রহণ করেছেন। টাইটান দলের কোচ হতে পেরে আমি আনন্দিত।"

Advertisement

যেন অভিজ্ঞ ক্রিকেটারদের অবসরের পালা চলছে। এক মাসের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করলেন ৪ কিংবদন্তি। সবাইকে হতবাক করে দিয়ে গতকাল সমস্ত রকম ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি অলরাউন্ডার ক্রিস মরিস। এর কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার ডেল স্টেইন ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। ক্রিস মরিস ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন। তারপর থেকে আর দেশের জার্সিতে মাঠে নামেননি ক্রিস মরিস। তবে ভারতীয় প্রিমিয়ার লিগে ধারাবাহিকভাবে খেলে যাচ্ছিলেন তিনি। বিগত মরশুমে রাজস্থান রয়েলসের জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি।

Advertisement

এখনো পর্যন্ত আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন ক্রিস মরিস। ১৬ কোটি ২৫ লক্ষ টাকায় রাজস্থান রয়েলস শিবিরে যোগদান করেছিলেন ক্রিস মরিস। মরিস দেশের জার্সিতে ৬৯টি ম্যাচ (৪টি টেস্ট, ৪২টি ওয়ানডে ও ২৩টি টি-২০) খেলেছেন ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে। গোটা বিশ্বজুড়ে টি-২০ লিগে খেলেছেন মরিস। তবে এবার জীবনের নতুন ইনিংস শুরু করতে সমস্ত প্রকার ক্রিকেটকে বিদায় জানালেন এই কিংবদন্তি।

 

View this post on Instagram

 

A post shared by Chris Morris (@tipo_morris)

Advertisement


ঘরোয়া লিগে টাইটান দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস মরিস। বিদায় বেলা তিনি বলেন, “সব রকমের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম আজ। একটা ফান রাইড শেষ হল। আমার এই যাত্রার সঙ্গে যুক্ত সেই সকল মানুষকে ধন্যবাদ জানাই যাঁরা ছোট থেকে বড় ভূমিকা গ্রহণ করেছেন। টাইটান দলের কোচ হতে পেরে আমি আনন্দিত।”

এদিকে বিশ্ববরেণ্য এই কিংবদন্তীর বিদায় রীতিমতো শোকের ছায়া ফেলেছে ক্রিকেট বিশ্বে। আসন্ন দিনে তার নতুন জীবনের জন্য ইতিমধ্যে শুভেচ্ছা বার্তা পাঠাতে শুরু করেছেন তার অনুগামীরা। ক্রিস মরিস দেশের পাশাপাশি ভারতীয় প্রিমিয়ার লিগেও দুর্দান্ত সাফল্য লাভ করেছেন। তবে আর কখনো ২২ গজে বল হাতে দৌড়াতে দেখা যাবে না এই প্রোটিয়া অলরাউন্ডারকে।

Related Articles

Back to top button