Connect with us

Cricket News

IPL 2022: “আত্মবিশ্বাসই সাফল্যের চাবিকাঠি”, কার্তিকের সাথে কোহলির তুলনা করে বোঝালেন জাদেজা!!

Advertisement
Advertisement

সানরাইজ হায়দ্রাবাদের বিপক্ষে বিরাট কোহলির গোল্ডেন ডাক এবং দীনেশ কার্তিকের ঝড়ো ইনিংস অনেক কিছু বর্ণনা করে দিল চলতি আইপিএলে। একই ম্যাচে দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে দু’রকম ইনিংস টেনে এনে পার্থক্য বোঝানোর চেষ্টা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা। তিনি দীনেশ কার্তিকের সঙ্গে বিরাট কোহলির ব্যর্থ পারফরম্যান্সের তুলনা করে বলেন,”বিরাট কোহলি ব্যাটে নেমে আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছেন না। নিজের উপর কোনরকম ভরসা নেই তার। আর এই জন্য বারবার ব্যর্থ হচ্ছেন তিনি।”

Advertisement

তিনি আরও বলেন,”একই ম্যাচে মাত্র ৮ বলে ৩০ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন দীনেশ কার্তিক। কিন্তু কিভাবে সম্ভব হলো এটি? বিরাট কোহলি তো ধারাবাহিকভাবে ক্রিকেট খেলছেন। অন্যদিকে, দিনেশ কার্তিক ধারাভাষ্যকার হিসেবে নিজের ক্যারিয়ার প্রতিষ্ঠিত করে আবার ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। চলতি আইপিএলে দীনেশ কার্তিকের সাফল্যের পিছনে রয়েছে তার আত্মবিশ্বাস। যেটি বিরাট কোহলি কিছুতেই খুঁজে পাচ্ছেন না। একদিকে দীনেশ কার্তিক আউট হওয়ার ভয় না করে শর্ট খেলছেন তো অন্যদিকে নিজের উইকেট বাঁচাতে রক্ষণাত্মক ক্রিকেট খেলার চেষ্টা করছেন বিরাট কোহলি।”

অজয় জাদেজার মতে, “সেই কারণে বারবার ব্যর্থ হচ্ছেন তিনি। চলতি আইপিএলে ভাগ্য সঙ্গ দিয়েছ দীনেশ কার্তিকের। তবে মেনে নিতে হবে, আত্মবিশ্বাসের সাথে লম্বা শর্ট খেলার চেষ্টা করেছেন তিনি। যেখানে বিরাট কোহলি নিজেকে ডিফেন্স করার চেষ্টা করেছেন। যদিও ব্যাটিংয়ের ক্ষেত্রে বিরাট কোহলি এবং দীনেশ কার্তিকের মধ্যে তুলনা করা উচিত নয়। কিন্তু তারপরেও আত্মবিশ্বাসের উপর ভর করে চলতি আইপিএলে সাফল্য পেয়েছেন দিনেশ কার্তিক এটা মানতেই হবে।”

Advertisement

#Trending

More in Cricket News