Cricket NewsIPL League

Rituraj Gaikwad: ২০ লক্ষ টাকার ক্রিকেটার আজ অরেঞ্জ ক্যাপ হোল্ডার! পেছনে ফেলেছেন শেখর ধাওয়ান, কে এল রাহুলের মত ক্রিকেটারকে

আইপিএলের দ্বিতীয় অংশে এসে ধারাবাহিকভাবে রান করছেন ঋতুরাজ গায়কোয়াড়। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে চেন্নাই সুপার কিংসের জন্য দুর্দান্ত শুরু করছেন ঋতুরাজ গায়কোয়াড়। প্রতি ম্যাচে মনে রাখার মত ইনিংস আসছে তার ব্যাট থেকে।

২০১৯ সালে বেসিক প্রাইজে চেন্নাই সুপার কিংসের অন্তর্ভুক্ত হন ঋতুরাজ গায়কোয়াড়। সেই ক্রিকেটার একদিন পার্পেল ক্যাপ মাথায় পরবে এটা ভাবতেও যেন বিশ্বাস হয়না। সর্বনিম্ন মূল্যে দলে অন্তর্ভুক্ত করে সেই ক্রিকেটারের নিকট থেকে সর্বোচ্চ পারফরম্যান্স পেয়েছে চেন্নাই সুপার কিংস। যদিও ২০২১ সালে ঋতুরাজ গায়কোয়াড় ৪০ লক্ষ টাকায় চেন্নাই সুপার কিংসের অন্তর্ভুক্ত হয়েছেন। আইপিএলের দ্বিতীয় অংশে এসে ধারাবাহিকভাবে রান করছেন ঋতুরাজ গায়কোয়াড়। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে চেন্নাই সুপার কিংসের জন্য দুর্দান্ত শুরু করছেন ঋতুরাজ গায়কোয়াড়। প্রতি ম্যাচে মনে রাখার মত ইনিংস আসছে তার ব্যাট থেকে।

ঋতুরাজ গায়কোয়াড় গতকাল রাজস্থান রয়েলসের বিরুদ্ধে বিধ্বংসী ইনিংস খেলেছেন। যদিও ম্যাচটিতে চেন্নাই সুপার কিংস পরাজিত হয়েছে। কিন্তু ঋতুরাজ গায়কোয়াড়ের পারফর্মেন্স ইতিমধ্যে নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। অপরাজিত ১০১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন তিনি। যেখানে বল খরচ করেছেন মাত্র ৬০টি। নয়টি ৪ এবং পাঁচটি ছক্কার মাধ্যমে ১৬৮ স্ট্রাইক রেটে নিজের ব্যক্তিগত ক্যারিয়ারের প্রথম শতক করেছেন ঋতুরাজ গায়কোয়াড়। মূলত তার রানের উপর ভর করে চেন্নাই সুপার কিংস ১৮৯ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করেছিল রাজস্থান রয়েলসের জন্য। যদিও খুব সহজে রাজস্থান রয়েলস সেই রান তুলে ম্যাচে জয়লাভ করেছে।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ঋতুরাজ গায়কোয়াড় ১২টি ইনিংস খেলেন সর্বমোট ৫০৮ রান সংগ্রহ করেছেন। ১১ ইনিংস খেলে ৪৮৯ রান নিয়ে দ্বিতীয় পজিশনে রয়েছেন কে এল রাহুল। তৃতীয় অবস্থানে রয়েছেন রাজস্থান রয়েলসের অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি ১২ ইনিংস খেলে ৪৮০ রান করে এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। সবচেয়ে তরুণ ক্রিকেটার হিসেবে এই তালিকায় স্থান করে নিয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। চেন্নাই সুপার কিংসের হয়ে দিনের পর দিন বিধ্বংসী ব্যাটিং করে চলেছেন এই ওপেনার। আর তার জন্যই কে এল রাহুল, সঞ্জু স্যামসন এবং শেখর ধাওয়ানের মত বিধ্বংসী ব্যাটসম্যানদের পেছনে ফেলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম স্থানে পৌঁছে গেছেন ঋতুরাজ গায়কোয়াড়।

Related Articles

Back to top button