Cricket NewsIPL League

CSK vs DC: গুরু-শিষ্যের লড়াইয়ে গুরুর জয়, ৪ উইকেটে ম্যাচ জিতে ফাইনালে ধোনির দল

আজকের ম্যাচে জয়লাভ করে ২০২১ আইপিএলের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল চেন্নাই সুপার কিংস।

আইপিএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে আজ পরস্পর মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস। প্লে অফের প্রথম ম্যাচে বাজিমাত করে সরাসরি ফাইনালে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস। প্লে অফের আজকের খেলা দুই দলের জন্য মরণ বাচনের লড়াই ছিল। আইপিএলের প্লে অফের দ্বিতীয় খেলায় আগামীকাল পরস্পরের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স। এই দুই দলের মধ্যে বিজয়ী দলের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। সেখান থেকে যে দল জয়লাভ করবে সেই দল চেন্নাই সুপার কিংসের সাথে ফাইনালে মুখোমুখি হবে। আজকের ম্যাচে জয়লাভ করে ২০২১ আইপিএলের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল চেন্নাই সুপার কিংস।

আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মহেন্দ্র সিং ধোনি। দুই পাওয়ার প্লেতে বিধ্বংসী ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস। যার ফলশ্রুতিতে নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং শেষে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করতে সক্ষম হয় দিল্লি ক্যাপিটালস। ওপেনিং ব্যাটসম্যান শেখর ধাওয়ান তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরলেও দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন পৃথ্বী শ। তিনি মাত্র ৩৪ বলে ৬০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। অধিনায়ক ঋষভ পন্ত ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন। চেন্নাই সুপার কিংসের হয়ে জোশ হ্যাজেলউড ব্যক্তিগত দুটি উইকেট এবং রবীন্দ্র জাদেজা, মঈন আলী ও ডোয়েন ব্র্যাভো ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

১৭৩ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে প্রথমেই ভেঙে পড়ে সুপার কিংসের ওপেনিং জুটি। ফাফ ডু প্লেসিস প্রথমে আউট হয়ে ফেরেন সাজঘরে। দলের দায়িত্ব তুলে নেন ঋতুরাজ গায়কোয়াড় এবং অভিজ্ঞ ক্রিকেটার রবিন উত্থাপা। ঋতুরাজ গায়কোয়াড় ৭০ রানের অনবদ্য ইনিংস খেলেন। অন্যদিকে রবিন উত্থাপা ৬৩ রানের বিধ্বংসী ইনিংস উপহার দেন চেন্নাই সুপার কিংসের জন্য। শেষে মহেন্দ্র সিং ধোনির ৬ বলে ১৮ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে চার উইকেট হাতে রেখেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসের হয়ে টম করন ব্যক্তিগত তিনটি উইকেট দখল করেন। ২০২০ আইপিএলে প্লে-অফে পৌঁছাতে না পারা টিমটি প্রথম দল হিসেবে ২০২১ সালের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল।

Related Articles

Back to top button