IPL 2020

শেষ ওভারে ৩০ রান দিয়ে রেকর্ড গড়লেন এই ক্রিকেটার

এবারের আইপিএল এর চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে 16 রানে হেরে গেলো চেন্নাই সুপার কিংস। সারজায় অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস 20 ওভারে সাত উইকেট হারিয়ে 216 রান করে। জবাবে চেন্নাই সুপার কিংসের ইনিংস 200 রানে থেমে যায়। সারজার পিচ ব্যাটিং সহায়ক এবং বাউন্ডারি ছোটো হবার কারনে হাই স্কোরিং ম্যাচের আশা করেছিল সবাই।

শুরুতে স্টিভ স্মিথ এবং সঞ্জু স্যামসং দারুন ব্যাট করেন। শেষের দিকে দ্রুত উইকেট পড়লে ব্যাটিং করতে আসেন জোফরা আর্চার। শেষ ওভার বল করার দায়িত্ব পরে লুঙ্গি এনগিডির উপর। স্ট্রাইকে ছিলেন আর্চার। প্রথম চারটি বলে চারটি ছয় মারেন তিনি, যার মধ্যে দুটি নো বল ছিলো। অর্থাৎ, প্রথম দুটি বৈধ বলে 26 রান দেন এনগিডি। তার পরে একটি ওয়াইড বলও করেন। বাকি চারটি বলে একটি ডট বল ও তিনটি এক রান হয়। যার ফলে মোট রান গিয়ে দাঁড়ায় 30 এ। যেটি ছিলো আই পি এল এর ইতিহাসে এক ওভারে যুগ্ম ভাবে দেওয়া সবচেয়ে বেশি রান। এর আগে অশোক দিন্দা এবং ক্রিস জর্ডানের এই রেকর্ড রয়েছে।

সম্ভবতই এইরকম রেকর্ডের ফলে খুশি হবেন না এনগিডি নিজেও। অধিনায়ক ধোনি অবশ্য মার খাওয়ার চেয়েও নো বল হওয়ায় বেশী রুষ্ট। তিনি বলেন বোলারদের নিজের উপর নিয়ন্ত্রণ থাকা উচিত। নো বল যাতে না হয় সেই দিকে খেয়াল রাখা দরকার। তিনি এ ও মনে করেন যে রাজস্থানকে 200 রানের মধ্যে বেঁধে রাখতে পারলে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button