IPL 2020

CSK vs RR : আজ বাজিমাত করবে কোন দল?

প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করার পর আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে আত্মনবিশ্বাসী চেন্নাই, প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। অন্যদিকে মরশুম শুরুর আগেই কঠিন পরিস্থিতির মধ্যে রাজস্থান । জস বাটলার এবং বেন স্টোকস দুজনই এই ম্যাচে উপলব্ধ হবেন না। বেন স্টোকস এখনও নিউজিল্যান্ডে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। অন্যদিকে বাটলার এসে পৌঁছালেও রয়েছেন কোয়ারেনটাইনে। তবে খুশির খবর হল স্টিভ স্মিথ সম্পূর্ন চোট সরিয়ে উঠেছেন এবং আজকের ম্যাচে খেলবেন। বাটলারের অনুপস্থিতিতে অনুর্ধ উনিশ বিশ্বকাপে নজরকাড়া মুম্বাইয়ের যশস্বী জয়সওয়াল ইনিংস শুরু করবেন। সঙ্গে থাকবেন অভিজ্ঞ রবিন উথাপ্পা,যিনি এতদিন কলকাতা নাইট রাইডার্সের নির্ভরযোগ্য ব্যাটসম্যান ছিলেন।

কোথায়: সারজা ক্রিকেট স্টেডিয়াম

কখন: ভারতীয় সময় সন্ধে সাড়ে সাত টা

পিচ রিপোর্ট: এই মাঠ আর আগের সারজার মত নেই যেখানে স্পিনাররা বেশি সাহায্য পেত এবং এভারেজ স্কোর 150 এর আসে পাশে থাকতো। 2018 সাল থেকে এই মাঠে প্রথম ইনিংসের গড় রান 170। এবং 60 শতাংশ উইকেট নিয়েছেন ফাস্ট বোলাররা। চেন্নাই সুপার কিংসের এই মাঠে 100 শতাংশ ম্যাচ জেতার রেকর্ড রয়েছে।

ব্যাটিং: বাটলারের অনুপস্থিতিতেও রাজস্থানের ব্যাটিং যথেষ্ট শক্তিশালী। উথাপ্পা,জয়সওয়াল এবং অধিনায়ক স্মিথ ছাড়াও তাদের দলে রয়েছেন সঞ্জু স্যামসং এবং ডেভিড মিলার। প্রসঙ্গত উল্লেখ যে মিলার এই প্রথমবার কিংস ইলেভেন পাঞ্জাব ছাড়া দ্বিতীয় কোনো দলের হয়ে খেলবেন। এর আগে নয় বছর খেলছেন পাঞ্জাবের হয়ে। আগের মরশুমে শেষের দিকে মারকাটারি ব্যাটিং করে নজর কেড়েছিলেন তরুণ রায়ান পরাগ। এই বারেও দল তার কাছ থেকে একই জিনিস আশা করবে।
অন্যদিকে, চেন্নাইয়ের রায়াডু এবং ডু প্লেসি আগের দিন দারুন ব্যাটিং করেন। কিন্তু তাদের ওপেনিং জুটিকে রান পেতে হবে। নইলে দল আবার সমস্যায় পড়বে। আগের দিন ব্যাট করতে নামলেও কোনো রান না করেই মাত্র দু’বল খেলে অপরাজিত অবস্থায় ফিরে যান ধোনি। ফ্যানের আজ ধোনির ব্যাটিং দেখার প্রত্যাশায় থাকবে।

বোলিং: সম্ভবত চেন্নাইয়ের বোলিং লাইন আপ একই থাকবে। দীপক চাহার ছাড়া সবাই ভালোই ছন্দে আছেন। যদিও ডোয়েন ব্রাভো সুস্থ কিনা সেই বিষয়ে কোনো খবর পাওয়া যায়নি। অন্যদিকে রাজস্থানের বোলিংও যথেষ্ট শক্তিশালী। আর্চার, উনাদকট, ওসেন থমাস, আন্ড্রু টাই, প্রভৃতি ফাস্ট বোলার রয়েছে তাদের দলে। সঙ্গে আছে গুগলি গোপাল নামে পরিচিত শ্রেয়াস গোপাল। যিনি ধোনিকে বেকায়দায় ফেলতে পারেন। অন্যদিকে জাদেজা এবং স্মিথ দৌরাত্মও দেখার হবে কালকের ম্যাচে।

তবে অতীতে রাজস্থানের রেকর্ড ভালো নেই সুপার কিংসের বিরুদ্ধে। শেষ পাঁচটি ম্যাচের তিনটিতে হেরেছে তারা। 2018 সালে ব্যান কাটিয়ে আসার পর রাজস্থানের বিরুদ্ধে খেলা মোট ম্যাচের আশি শতাংশ ম্যাচই নিজেদের পকেটে পুরেছে তারা। তাই মানসিক দিকথেকে আজ এগিয়ে থাকবে ধোনির চেন্নাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button