Cricket NewsInternational CricketIPL League

David Warner: আইপিএলে অপমানের যোগ্য জবাব বিশ্বকাপে! ‘প্লেয়ার অব দ্যা সিরিজ’ হলেন ডেভিড ওয়ার্নার

Advertisement

চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে কোন এক অজানা কারণে দলছুট হয়েছিলেন ডেভিড ওয়ার্নার। সানরাইজ হায়দ্রাবাদের একসময়কার অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। মূলত তার ইনিংসের উপর ভর করে বরাবরই সানরাইজ হায়দ্রাবাদ গ্রুপ পর্যায় টপকানোর চেষ্টা করত। তার অধিনায়কত্বে কাঙ্খিত শিরোপা অর্জন করেছিল হায়দ্রাবাদ। অথচ চলতি মৌসুমে সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়ক হিসেবে দায়িত্ব পান কেন উইলিয়ামসন। তারপর থেকে ধীরে ধীরে দলের সাথে দূরত্ব বাড়তে থাকে ডেভিড ওয়ার্নারের। আইপিএলের শেষ লগ্নে এমন অবস্থা দাঁড়ায় যে পুরোপুরি দল থেকে বেরিয়ে যান ডেভিড ওয়ার্নার।

Advertisement

অথচ এ বিষয়ে কোন রকম আলোকপাত করেনি সানরাইজ হায়দ্রাবাদ শিবির। ডেভিড ওয়ার্নার সানরাইজ হায়দ্রাবাদের একমাত্র ক্রিকেটার যিনি প্রতি মরশুমে ৫০০+ রান সংগ্রহ করেছেন। চলতি মরশুমে আইপিএলের প্রথম অংশে দুর্দান্ত ফর্মে থাকলেও দ্বিতীয় অংশে রান করতে পারেননি ডেভিড ওয়ার্নার। কিন্তু হঠাৎ করে অজানা কারণবশত দলছুট হন তিনি। এমনকি প্লেয়ার প্যাভিলিয়নে জায়গা হয়নি তার।

Advertisement

সেই অপমানের যোগ্য জবাব টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে দিলেন ডেভিড ওয়ার্নার। ওপেনিং করতে নেমে প্রত্যেকটি ম্যাচে অস্ট্রেলিয়ার জন্য দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। মূলত তার ইনিংসের উপর ভর করে খুব সহজে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে আজি বাহিনী। যেখানে অধিনায়ক বারবার ব্যর্থ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন সেখানে একাই লড়াই করেছেন ডেভিড ওয়ার্নার। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ৩৮ বলে ৫৩ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন বাঁহাতি এই ওপেনার। যার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়ার জন্য লক্ষ্যমাত্রা অনেকটা সহজ হয়ে যায়। বিরোধী টিমের অধিনায়ক হিসেবে সামনে ছিলেন সেই কেন উয়িলিয়ামসন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ম্যান অব দ্যা সিরিজ’ নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার। আইপিএলের সমস্ত অপমানের যোগ্য জবাব দিয়ে নিজেকে আরো একবার সেরা প্রমাণ করেছেন তিনি।

Related Articles

Back to top button