IPL 2020

DC vs KXIP : দিল্লি ক্যাপিটালস বনাম কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের সম্ভাব্য একাদশ

দিল্লি ক্যাপিটালস (ডিসি) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ‘আন্ডার অ্যাচিভভারস’ হিসেবে খ্যাত। ১২ টি মরসুমের পরেও এবং তাদের দলে কিছু বড় নাম থাকা সত্ত্বেও তারা এখনও ট্রফিটি হাতে পাচ্ছে না। তবে, ২০১৯ সংস্করণে, তারা শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে কোয়ালিফায়ার ২-তে পৌঁছেছিলো। নাম পরিবর্তন করে – ডেয়ারডেভিলস থেকে ক্যাপিটালস – দলের পক্ষে অনেক লভ্যাংশ দিয়েছে। ২০২০ সালে, তারা তাদের প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের (কেএক্সআইপি) বিপক্ষে প্রচার শুরু করবে। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একটি সুপার রবিবারে, আইয়ার ও কোং একটি বিজয়ী সূচনা খুঁজবেন।

গত বছরের ডিসেম্বরে অনুষ্ঠিত নিলামে ডিসি বেশ কয়েকটি নতুন মুখ দলে যোগ করেছে, যাদের বেশিরভাগই নগদ সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ লীগে খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে চূড়ান্ত ওয়ানডেতে আলেক্স কেরির শতরানটি কি দিল্লির চূড়ান্ত এগারোর ফলাফল নিয়ে কোন প্রভাব ফেলবে? তাদের প্রতিপক্ষের মতো, তাদেরও সঠিক বিদেশি কর্মীদের ফিটনেস করার ক্ষেত্রে একটি চ্যালেঞ্জ থাকবে যখন বেশিরভাগ ভারতীয় ক্রিকেটার দলে নিজেদেরকে বেছে নিবে।

অপরদিকে কিংস ইলেভেন পাঞ্জাব নিলামের মাধ্যমে তাদের বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করে তুলেছে। যদিও তাদের গতবারের অধিনায়ক রবীচন্দ্রন অশ্বিন কে দিল্লি ট্রেডিং এর মাধ্যমে দলে নিয়েছে। গত টুর্নামেন্টে কে এল রাহুল পাঞ্জাবের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন, এবছর তিনি আবার পাঞ্জাবের অধিনায়কের দায়িত্ব সামলাবেন। তবে চারজন বিদেশি ক্রিকেটার খেলানোর জন্য ক্রিস গেইল এবং নিকোলাস পুরানের মধ্যে একজনকে বাছাই কঠিন প্রমাণ হওয়ার সাথে চূড়ান্ত একাদশের সেরা বাছাইয়ের সাথে এখন তাদের ভারসাম্য বজায় রাখতে হবে।

কিংস ইলেভেন পাঞ্জাব এর সম্ভাব্য একাদশ: কেএল রাহুল, ক্রিস গেইল/নিকোলাস পুরান, মায়াঙ্ক আগরওয়াল, গ্লেন ম্যাক্সওয়েল, সরফরাজ খান/করুণ নায়ার, মনদীপ সিং, ক্রিস জর্ডন, কে গৌতম, মহম্মদ শামি, শেল্ডন কটরেল/মুজিব উর রহমান, রবি বিষ্ণোই

দিল্লি ক্যাপিটালস এর সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, পৃথ্বী শ, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, শিমরন হেটমায়ার/অ্যালেক্স কেরি, মার্কোস স্টোইনিস, অক্সর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, অনরিচ নর্টজে/সন্দীপ লামিছানে, ইশান্ত শর্মা, কাগিসো রাবাডা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button