Cricket NewsIPL League

CSK Vs DC: গুরু শিষ্যের হাড্ডাহাড্ডি লড়াই! গুরুকে হারিয়ে ৩ উইকেটে ম্যাচ জিতল শিষ্য

চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস ইতিপূর্বে প্লে-অফে নিজের জায়গা করে নিয়েছে। এছাড়া প্লে-অফে জায়গা পেয়েছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আজকের ম্যাচ ততটা গুরুত্বপূর্ণ না থাকলেও এবারের আইপিএলে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহ করতে চাইতো যে কোন দল।

আজ আইপিএলের ৫০ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল শক্তিশালী চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস। আজকের ম্যাচটি কোন দলের জন্যই নির্ণায়ক ম্যাচ ছিল না। কারণ এই দুটি দল ইতিপূর্বে ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছিল। তাই আজকের ম্যাচে জয় পরাজয়ের তেমন কোন গুরুত্ব নেই দুটি টিমের কাছে। চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস ইতিপূর্বে প্লে-অফে নিজের জায়গা করে নিয়েছে। এছাড়া প্লে-অফে জায়গা পেয়েছে বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। আজকের ম্যাচ ততটা গুরুত্বপূর্ণ না থাকলেও এবারের আইপিএলে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহ করতে চাইতো যে কোন দল।

আর সেই লক্ষ্যে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্ত। দিল্লির আহবানে প্রথমে ব্যাটিং করতে নামে চেন্নাই সুপার কিংস। প্রথমবারের মতো আজকের ম্যাচে চেন্নাই শিবিরে অন্তর্ভুক্ত হয়েছিলেন রবিন উত্থাপা। চেন্নাই সুপার কিংস প্রথমে ব্যাটিং করে আশানুরূপ ফল অর্জন করতে পারেনি। পাঁচটি মূল্যবান উইকেট হাতে থাকলেও মাত্র ১৩৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় চেন্নাই সুপার কিংস। দলের হয়ে আম্বাতি রাইডু ৫৫ রানের লম্বা ইনিংস খেলেন। এছাড়া রবিন উত্থাপা ব্যক্তিগত ১৯ এবং মহেন্দ্র সিং ধোনি ব্যক্তিগত ১৮ রানের ইনিংস খেলেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে আকসার প্যাটেল ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। এছাড়া রবীচন্দ্রন অশ্বিন একটি উইকেট দখল করেছেন।

১৩৭ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ওপেনিং জুটিতে দুর্দান্ত শুরু করে দিল্লি ক্যাপিটালস। ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ ব্যক্তিগত ১৮ রানে প্যাভিলিয়নে ফেরেন। ওপেনিং ব্যাটসম্যান শেখর ধাওয়ান ৩৯ রানের ইনিংস খেলেন। পরপর কয়েকটি ম্যাচে সাফল্য পাওয়ার পরেও আজকের ম্যাচে তাড়াতাড়ি সাজঘরে ফেরেন শ্রেয়াস আইয়ার। দলে প্রথমবারের মতো সুযোগ পাওয়া রিপাল প্যাটেল প্রথম ম্যাচে অনবদ্য ১৮ রানের ইনিংস খেলেন। এছাড়া সমিরন হেটমায়ার ২৮ রানের ইনিংস খেলেন। চেন্নাই সুপার কিংসের হয়ে শার্দুল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট দখল করেন। এছাড়া দীপক চাহার হাজেলউড এবং ডোয়েন ব্র্যাভো একটি করে উইকেট দখল করেন। আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালস জয়ী হয়েছে। বর্তমানে দিল্লি ক্যাপিটালস ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।

Related Articles

Back to top button