Cricket NewsIPL League

RR vs DC: অপ্রতিরোধ্য দিল্লি ক্যাপিটালস, আইপিএলে প্রথম দল হিসেবে সেরা চারে প্রবেশ করল দিল্লি!

বিগত ম্যাচের নায়ক কার্তিক ত্যাগী ম্যাচের প্রথম উইকেটটি দখল করেন। স্পিন বোলার রাহুল তেওয়াতিয়া ব্যক্তিগত একটি উইকেট দখল করেছেন। দিল্লি ক্যাপিটালস নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছিল।

Advertisement

গত ম্যাচের পাঞ্জাব কিংসের বিরুদ্ধে সিরিজে দুর্দান্ত প্রত্যাবর্তনের পর আজ রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল। দুর্দান্ত বোলিংয়ে একের পর এক ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরায় রাজস্থান রয়েলসের পেস বোলিং লাইন আপ। রাজস্থান রয়েলসের পেস বোলার মোস্তাফিজুর রহমান এবং চেতন সাকারিয়া ব্যক্তিগত দুটি করে উইকেট দখল করেন। এছাড়া বিগত ম্যাচের নায়ক কার্তিক ত্যাগী ম্যাচের প্রথম উইকেটটি দখল করেন। স্পিন বোলার রাহুল তেওয়াতিয়া ব্যক্তিগত একটি উইকেট দখল করেছেন। দিল্লি ক্যাপিটালস নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান সংগ্রহ করেছিলো।

Advertisement

দিল্লি ক্যাপিটালসের ওপেনিং জুটি আজ পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে। ম্যাচে শ্রেয়াস আইয়ার এবং ঋষভ পন্তের মধ্যে সবচেয়ে বড় পার্টনারশিপ হয়। মূলত তাদের রানের উপর ভর করে দিল্লি ক্যাপিটালস ১৫৪ রান সংগ্রহ করেছে। অধিনায়ক ঋষভ পন্ত ব্যক্তিগত ২৪ রান সংগ্রহ করেন। চোট থেকে ফিরে দুর্দান্ত ইনিংস খেলেছেন শ্রেয়াস আইয়ার। তিনি ব্যক্তিগত ৪৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া ক্যারিবিয়ান ব্যাটসম্যান সমিরন হেটমায়ার ২৮ রানের একটি ছোট বিধ্বংসী ইনিংস খেলেন। আজকের ম্যাচে দিল্লি ক্যাপিটালস জয়লাভ করতে পারলে সেরা চারে প্রবেশ নিশ্চিত করবে তারা। অন্যদিকে রাজস্থান রয়েলস আজকের ম্যাচে জয়লাভ করলে মুম্বাই ইন্ডিয়ান্সকে পেছনে ফেলে বর্তমান পয়েন্ট টেবিলে সেরা চারে ঢুকবে। বিরতি শেষে রাজস্থান রয়েলস ১৫৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাটিং করতে নামে।

Advertisement

কিন্তু ওপেনিং জুটিতে বড়ো ধাক্কা খায় রাজস্থান রয়্যালস। কম রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমেও শেষমেশ ৩৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়ছে রাজস্থান রয়্যালস। দলের হয়ে একমাত্র লড়াই করেছেন অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি অনবদ্য ৭০ রানের ইনিংস খেলেও শেষ রক্ষা করতে পারলেন না। এদিকে দিল্লি ক্যাপিটালসের বোলিং লাইন আপ প্রত্যেকেই উইকেট সংগ্রহ করেছে আজকের ম্যাচে। দিল্লি ক্যাপিটালসের হয়ে আনরিচ নর্টজ ব্যক্তিগত দুটি উইকেট দখল করেন। তাছাড়া আবেশ খান, রবীচন্দ্রন অশ্বিন, কাগিসো রবাদা এবং আকসার প্যাটেল একটি করে উইকেট দখল করেন। রাজস্থান রয়েলস নির্ধারিত কুড়ি ওভার ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করতে সক্ষম হয়। এই ২ পয়েন্ট খাতায় যুক্ত হাওয়ায় প্রথম দল হিসেবে সেরা চারে প্রবেশ করল দিল্লি ক্যাপিটালস।

Related Articles

Back to top button