Connect with us

Cricket News

Devdutt Padikkal: ব্যাঙ্গালোরের জার্সিতে নয়, বরং এই নতুন দলের জার্সিতে মাঠে নামবেন দেবদত্ত পাদ্দিকল

Advertisement
Advertisement

চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে লজ্জাজনকভাবে চলার সমাপ্তি করতে হয়েছে সানরাইজ হায়দ্রাবাদকে। পয়েন্টস টেবিলের একদম নিচে ছিল সানরাইজ হায়দ্রাবাদ। তাই আসন্ন ২০২২ আইপিএলে নিখুঁতভাবে দল সাজাতে হতে চলেছে সানরাইজ হায়দ্রাবাদ। ইতিমধ্যে সেই উপলক্ষে প্রাথমিক কার্যকলাপ শুরু করে দিয়েছে হায়দ্রাবাদ শিবির। অধিনায়ক হিসেবে কেন উইলিয়ামসনকে রিটেন করেছে তারা। এছাড়া তরুণ ক্রিকেটার আবদুল সামাদ এবং উমরান মালিককে ধরে রেখেছে সানরাইজ হায়দ্রাবাদ। তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং রশিদ খানকে ছেড়ে দিয়েছে তারা।

Advertisement

প্লেয়ার কেনার আগে কোচিং স্টাফ গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে সানরাইজ হায়দ্রাবাদ। কোচিং স্টাফে কোনরকম কমতে রাখতে রাজি নয় হায়দ্রাবাদ শিবির। তাইতো আসন্ন দিনে সানরাইজ হায়দ্রাবাদের ব্যাটিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন ব্রায়ান লারা। পেস বোলিং বিভাগ সামলাবেন দক্ষিণ আফ্রিকার স্প্রিড স্টার ডেল স্টেইন। তাছাড়া স্পিন বোলিং বিভাগ সামলাবেন শ্রীলঙ্কান ক্রিকেটার মুরালিধরণ। অর্থাৎ ব্যাট এবং বোলিং-এ কোচিং করানোর জন্য কোন অংশে ঘাটতি রাখতে অভ্যস্ত নয় সানরাইজ হায়দ্রাবাদ। তাছাড়া ক্রিকেটার খুঁজে বের করার দায়িত্ব দেওয়া হয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটার হেমাঙ্গ বাদানিকে। পাশাপাশি ফিল্ডিং কোচও বাদানি। সানরাইজ হায়দ্রাবাদ দলের প্রধান কোচ হিসেবে থাকছেন টম মুডি। তাঁর সহকারী হিসেবে কাজ করবেন সাইমন কাটিচ।

সানরাইজ হায়দ্রাবাদের এখন প্রথম এবং প্রধান লক্ষ্য ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের বিকল্প খুঁজে বের করা। আর সেই তালিকায় থাকতে পারেন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের ওপেনিং ব্যাটসম্যান দেবদত্ত পাদ্দিকল। চলতি বছর রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর তাকে রিলিজ করেছে। বিগত দুই মরশুমে বিরাট কোহলির অধিনায়কত্বে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন দেবদত্ত পাদ্দিকল। তবে দলের প্রধান ক্রিকেটারদের প্রত্যাবর্তন করাতে গিয়ে বাধ্য হয়ে রিলিজ করতে হয়েছে দেবদত্ত পাদ্দিকলকে। বিষয়টি নিয়ে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের সর্মথকরা রীতিমত হতাশ হয়ে পড়েছিলেন। এদিকে মেগা অকশনে ব্যাঙ্গালোরের থেকে বাঁহাতি ব্যাটসম্যান দেবদত্ত পাদ্দিকলকে ছিনিয়ে নিতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। আর ডেভিড ওয়ার্নারের সবচেয়ে ভালো বিকল্প যে তিনিই হবেন তা নিয়ে কোনো রকম সন্দেহ নেই।

Advertisement

#Trending

More in Cricket News