Cricket NewsIPL League

Ashish Nehra: পরের মরশুমে এই তরুন ক্রিকেটারকে আরসিবি’র অধিনায়কের জন্য বেঁছে নিলেন আশিস নেহারা

দেবদত্ত পাডিক্কাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলকে ভবিষ্যতে দীর্ঘদিন নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখেন। তিনি আরো বলেন, দল যদি দীর্ঘদিন ধরে অধিনায়ক হিসেবে একজন খেলোয়াড় খোঁজে, তাহলে তাদের অধিনায়কত্ব পাডিক্কালের হাতেই তুলে দিতে হবে।

এই মরশুমের শেষে আইপিএল টিমের অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়াবেন বিরাট কোহ । ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মরশুম নিয়ে ইতিমধ্যেই ভক্তদের একাংশ উত্তেজিত হয়ে রয়েছে। টুর্নামেন্টে দুটি নতুন দল দেখা যাবে বলে জানা গিয়েছে। এর সাথে হবে একটি মেগা নিলাম। তার আগে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে কিছুটা চিন্তাভাবনা করতে হবে। কারণ তাদের অধিনায়ক বিরাট কোহলি ইতিমধ্যে ঘোষণা করেছেন যে তিনি এই মরশুমের পরে নিজের পদ থেকে সরে দাঁড়াবেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পরবর্তী অধিনায়কের জন্য স্পষ্টতই এবি ডে ভিলিয়ার্সের উঠে আসছে। কিন্তু ক্রিকেট ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে পৌঁছেছেন এবি ভিলিয়ার্স। দলের অধিনায়ক হিসেবে তাকে নির্বাচন করা আরসিবির জন্য একটি স্বল্প মেয়াদী সিদ্ধান্ত হয়ে দাঁড়াবে।

ভারতীয় পেসার ও প্রাক্তন আরসিবির বোলিং কোচ আশিস নেহেরা বলেন, দেবদত্ত পাডিক্কাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলকে ভবিষ্যতে দীর্ঘদিন নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রাখেন। তিনি আরো বলেন, দল যদি দীর্ঘদিন ধরে অধিনায়ক হিসেবে একজন খেলোয়াড় খোঁজে, তাহলে তাদের অধিনায়কত্ব পাডিক্কালের হাতেই তুলে দিতে হবে।

আশিস নেহেরার পরামর্শটি খুব খারাপ না হলেও তার অনভিজ্ঞতা এই সিদ্ধান্তে বাদ সাধতে পারে। পাডিক্কাল মাত্র ২১ বছর বয়সী একজন। লিগে খেলোয়াড় হিসাবে এটি তার দ্বিতীয় মরশুম। তবে, তার যে প্রতিভা রয়েছে তা আরসিবির জন্য একটি ভাল সমাধান হয়ে উঠতে পারে। যদি তিনি অধিনায়ক হিসাবে নির্বাচিত হন তবে। দুই মরশুমে আরসিবির হয়ে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। মাঠে নেমে ওদের সঙ্গেই খেলেছেন তিনি। ২০২০-২১এর মরশুমে তার ব্যাটিং ছিল আরসিবির জেতার অন্যতম চাবিকাঠি। এই দুই মরশুম জুড়ে ২৮ বলে ৮৬৩ রান করেছেন তিনি।

স্ট্রাইক রেট ১২৫.২৫ সহ তার গড় ৩১.৯৬। এই মৌসুমের শুরুতে, তিনি তার প্রথম শতক পেয়েছিলেন, যখন তিনি মুম্বাইতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৫২ বলে ১০১ রান করেছিলেন। এছাড়া, তার ছয়টি অর্ধশতকও রয়েছে। যদি তারা পাদিক্কাল সম্পর্কে না ভাবে, আরসিবিকে মেগা নিলাম থেকে একটি বিকল্প ভাবতে হতে পারে যা আগামী মরসুমের আগে অনুষ্ঠিত হবে।

স্ট্রাইক রেট ১২৫.২৫। গড় ৩১.৯৬। এই মরশুমের শুরুতে তিনি তার প্রথম শতক পেয়েছিলেন। মুম্বাইতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ৫২ বলে ১০১ রান করেছিলেন পাডিক্কাল। এছাড়া, তার ছয়টি অর্ধশত রান রয়েছে। যদি তারা পাদিক্কাল সম্পর্কে না ভাবে তবে আরসিবিকে মেগা নিলাম থেকে একটি বিকল্প ভাবতে হতে পারে, যা আগামী মরশুম শুরু হওয়ার আগেই অনুষ্ঠিত হবে।

Related Articles

Back to top button