IPL 2020

Video : পুরানো রূপে ধোনি, ছয় মেরে বল পাঠালেন গ্যালারির বাইরে, এক ব্যক্তি বলটি বাড়িতে নিয়ে গেলেন

আবার স্বমহিমায় দেখা গেল প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে। মাত্র কয়েকদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ধোনি। প্রায় দেড় বছর পর ক্রিকেট মাঠে ফিরে ফের ব্যাটের জাদু দেখালেন । আজ আইপিএল এর চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে 217 রানের বিরাট টার্গেট দেয় রাজস্থান। সেই রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও মাঝের দিকে রানের গতি কমে যায় চেন্নাইয়ের। পরে ডু প্লেসিস এবং ধোনি চেষ্টা করেও ম্যাচ বাঁচাতে পারেননি। ডু প্লেসিস 7 টি ছয় এবং 1 টি চারের সহযোগে 72 রান করেন মাত্র 37 বল খেলে।

ধোনি আজকে অনেক দেরিতে ব্যাট করতে আসেন। প্রথমে তাঁর ব্যাট থেকে বড় শট বের হচ্ছিলো না, মনে হচ্ছিল যেন ছন্দ খুঁজে পাচ্ছেন না। তারপর শেষ ওভারে টম কুরান বল করতে এলে তাকে পর পর তিনটি দুর্ধর্ষ ছয় মারেন ধোনি। এর মধ্যে একটি বল আবার গ্যালারি পেরিয়ে গিয়ে পাশের রাস্তায় পড়ে। যদিও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি মাহি ,তবে তার এই ছয় গুলি বুঝিয়ে দেয় যে তাঁর মধ্যে ক্রিকেট এখনও বেঁচে আছে। ম্যাচের শেষে তাঁকে দেরিতে ব্যাট করতে আসার কারন জিজ্ঞেস করা হলে তিনি বলেন ” টুর্নামেন্টের শুরুতে আমরা এরকম পরীক্ষা নিরীক্ষা করছি যাতে জাদেজা এবং সাম কারানের মত ইয়াংস্টার নিজেদের মেলে ধরতে পারে এবং খেলার সাথে মানিয়ে নিতে পারে।

ধীরে ধীরে টুর্নামেন্ট যখন মাঝপথে চলে যাবে সিনিয়র প্লেয়াররা আগে এসে দায়িত্ব সামলাবেন।” ম্যাচ হারার কারন জিজ্ঞেস করলে তিনি শেষ ওভারে লুঙ্গি এনগিডির করা দুটি নো বলকে দায়ী করেন। তিনি বলেন ” ব্যাটসম্যান কেমন খেলবে তার উপরে কিছু করার থাকেনা বোলারদের। কিন্তু নিজের উপর কন্ট্রোল রাখা দরকার যাতে কোনো নো বল না হয়। যদি রানটা দু’শ এর মধ্যে থাকত তাহলে ফলাফল অন্যরকম হতে পারত।”

Related Articles

Back to top button