Cricket NewsIPL League

IPL 2022: চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়তে চলেছেন ধোনি! দায়িত্ব তুলে দিতে চান এই ক্রিকেটারের হাতে

বর্তমানে তিনি উপলব্ধি করতে পারছেন যে, শুধুমাত্র অধিনায়ক হিসেবে নয়, তাকে একজন বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবেও দেখতে চায় ক্রিকেটপ্রেমীরা। আর এই জন্য অধিনায়কত্বের চাপ নিজের উপর থেকে সরিয়ে ব্যাটিংয়ে মনোনিবেশ করতে পারেন তিনি, এমনটাই ধারণা ক্রিকেট বিশেষজ্ঞদের। তারা আরো মনে করছেন, আসন্ন ২০২২ আইপিএল মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারের শেষ আইপিএল হতে পারে।

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল গুলোর মধ্যে চেন্নাই সুপার কিংস অন্যতম। ইতিমধ্যে চেন্নাই সুপার কিংস চারবার শিরোপা অর্জন করেছে। মহেন্দ্র সিং ধোনির হাত ধরে রেকর্ডসংখ্যকবার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছে চেন্নাই সুপার কিংস। তাই চেন্নাই সুপার কিংসের নাম উচ্চারিত হলে মহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গ চলে আসে। তবে ধীরে ধীরে চেন্নাই সুপার কিংসে মহেন্দ্র সিং ধোনির গুরুত্ব হ্রাস পাচ্ছে সেকথা মহেন্দ্র সিং ধোনিও উপলব্ধি করতে পেরেছেন। আইপিএল ২০২২-এর জন্য মহেন্দ্র সিং ধোনির চেয়ে রবীন্দ্র জাদেজার জন্য বেশি টাকা খরচ করেছে চেন্নাই সুপার কিংস।

Advertisement

এমন অবস্থায় ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, মহেন্দ্র সিং ধোনির মত দূরদৃষ্টিসম্পন্ন ব্যক্তিত্ব নিঃসন্দেহে চেন্নাই শিবিরের পরিকল্পনা বুঝতে পেরেছেন। তিনি হয়তো ২০২২ আইপিএল শেষে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব তুলে দিতে পারেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার হাতে। ২০২১ আইপিএলে ব্যাট হাতে চরম ব্যর্থ হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। বিষয়টি নিয়ে তিনি রীতিমতো সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছিলেন একাধিকবার। যদিও শিরোপা অর্জন করে সেই সমালোচনা বন্ধ করেছিলেন তিনি।
chennai super kings, CSK, ipl, ipl 2022, MS Dhoni, MS Dhoni news, rabindra jadeja
তবে বর্তমানে তিনি উপলব্ধি করতে পারছেন যে, শুধুমাত্র অধিনায়ক হিসেবে নয়, তাকে একজন বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবেও দেখতে চায় ক্রিকেটপ্রেমীরা। আর এই জন্য অধিনায়কত্বের চাপ নিজের উপর থেকে সরিয়ে ব্যাটিংয়ে মনোনিবেশ করতে পারেন তিনি, এমনটাই ধারণা ক্রিকেট বিশেষজ্ঞদের। তারা আরো মনে করছেন, আসন্ন ২০২২ আইপিএল মহেন্দ্র সিং ধোনির ক্যারিয়ারের শেষ আইপিএল হতে পারে। তাদের ধারণা মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটের মত হঠাৎ করেই সমস্ত প্রকার ক্রিকেটকে বিদায় জানাবেন। আর সে ক্ষেত্রে তিনি সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে চেন্নাই সুপার কিংসের দায়িত্ব সঁপে দিতে পারেন রবীন্দ্র জাদেজার উপর।

Related Articles

Back to top button