Connect with us

Cricket News

CSK Vs SRH: নেতৃত্ব পেতেই প্রথম ম্যাচে বাজিমাত ধোনির! এক ম্যাচে তৈরি হলো একাধিক রেকর্ড

Advertisement
Advertisement

চলতি আইপিএলে চেন্নাই সুপার কিংস শিবিরের একাধিক কর্মকাণ্ড ঘটে চলেছে। যদিও সেইসব কর্মকান্ডের ফল ইতিমধ্যে ঢুকেছে চেন্নাই সুপার কিংস। গতবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস চলতি বছরের শুরুটা ভালো না করলেও রবীন্দ্র জাদেজার নেতৃত্বে প্লে-অফে পৌঁছাবে এমনটাই প্রত্যাশা করেছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে সেই প্রত্যাশা কার্যত নিষ্প্রাণ হতে চলেছিল। রবীন্দ্র জাদেজার নেতৃত্বে টানা ছয় ম্যাচে পরাজিত হওয়ার পর প্লে অফ নিশ্চিত করা দুঃস্বপ্নে পরিণত হয়েছিল চেন্নাই সুপার কিংসের।

তবে গ্রুপ পর্যায়ের নবম তম ম্যাচ খেলতে নামার আগে নেতৃত্ব ছাড়েন রবীন্দ্র জাদেজা। তার অনুরোধে চেন্নাই শিবিরের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মহেন্দ্র সিং ধোনি। তার নেতৃত্বে গতকাল ২২ গজের লড়াইয়ে নেমে বাজিমাত করলো চেন্নাই শিবির। একাধিক পরিবর্তনসহ দল সাজিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করে চেন্নাই সুপার কিংস। রবিন উথাপ্পার বদলে ঋতুরাজ গায়কোয়াড়ের সাথে ওপেনিং জুটিতে মাঠে নামেন ডেভন কনওয়ে। ওপেনিং জুটিতে চলতি আইপিএলে একাধিক রেকর্ড গড়েছে চেন্নাই সুপার কিংস।

আইপিএল ২০২২-এ ওপেনিং জুটিতে সর্বোচ্চ রানের ইনিংস এসেছে গতকাল চেন্নাই সুপার কিংসের বিধ্বংসী ব্যাটিংয়ে। ওপেনিং জুটিতে ১৮২ রানের বিশাল ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চেন্নাইয়ের দুই ওপেনিং ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড় এবং কনওয়ে। তাছাড়া নির্ধারিত ওভার ব্যাটিং শেষে মাত্র দুই উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয় চেন্নাই শিবির। বিশাল রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৮৯ রানে শেষ হয় হায়দ্রাবাদের ইনিংস। ফলশ্রুতিতে অধিনায়ক পরিবর্তনের সাথে সাথে পরাজয়ের ধারাবাহিকতায়ও বড় পরিবর্তন আসে চেন্নাই সুপার কিংস শিবিরে। আসন্ন পাঁচটি ম্যাচে জয় নিশ্চিত করতে পারলে সরাসরি প্লে-অফ খেলার যোগ্যতা অর্জন করবে চেন্নাই সুপার কিংস। আর এমনটা করতে পারলে আইপিএলের ইতিহাসে আরো একটি নতুন অধ্যায়ে যোগ করবেন মহেন্দ্র সিং ধোনি।

Advertisement

#Trending

More in Cricket News