IPL 2020

মুম্বাইকে ৫ উইকেটে হারিয়ে প্রথম ম্যাচ জিতল ধোনি

আইপিএলের ১৩ তম সংস্করণ এর প্রথমে চেন্নাই সুপার কিংস মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে সহজ জয় তুলে নিল। ২০১৩ সাল থেকে মুম্বাইয়ের প্রথম ম্যাচ হেরে টুর্নামেন্ট শুরু করার রেকর্ডটি অব্যাহত রইল। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি এরপর কুইন্টন ডি কক রোহিত শর্মা দুর্দান্ত শুরু করেন। পঞ্চম ওভারে পীযূষ চাওলা বলে রোহিত শর্মা (১২) আউট হবেই ম্যাচে ফিরে আসে চেন্নাই সুপার কিংস।

রোহিতের ঠিক পরেই স্যাম কুরআন এর বলে ওয়াটসনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন কুইন্টন ডি কক(৩৩)। সূর্যকুমার যাদব কে নিয়ে ইনিংস গড়ার কাজ শুরু করেন সৌরভ তিওয়ারি। তিনি মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ স্কোর ৪২ করেন। রবীন্দ্র জাদেজা এক ওভারে সৌরভ তিওয়ারি ও হার্দিক পান্ডিয়ার উইকেট তুলে নিয়ে মুম্বাই কে বড় ধাক্কা দেন। চেন্নাইয়ের হয়ে এনগিডি তিনটি, দীপক চাহার ও রবীন্দ্র জাদেজা দুটি করে উইকেট দখল করেছেন।

রান তাড়া করতে নেমে শুরুতেই দুই ওভার এর মধ্যে মুরলী বিজয় ও ওয়াটসনের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। এদিন রায়নার উপস্থিতি বুঝতে দেননি আম্বাতি রাইডু। ৭১ রানের এক অসাধারণ ইনিংস খেলেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দান করেন ফাফ ডুপ্লেসি। চেন্নাইয়ের উইনিং শর্ট আসে ডু প্লেসির ব্যাট থেকে। ৫৮ রান করে অপরাজিত থাকেন তিনি। ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় পেয়ে যায় চেন্নাই।

এক বছরেরও বেশি সময় পর মাঠে নামেন মহেন্দ্র সিংহ ধোনি। যদিও মাত্র ২ বল খেলে শূন্য রানে অপরাজিত থাকেন তিনি। ধোনির আগে ব্যাট করতে আসেন রবীন্দ্র জাদেজা এবং স্যাম কুরান। এদিন দুটি দলেরই ফিল্ডিং একদমই ভালো হয়নি। অনেক ক্রিকেটারকেই সহজেই আটকানো যায় এমন বল মিস করতে দেখা যায়। এছাড়াও এদিন একদমই ফ্রমে ছিলেন না ভারতের এক নম্বর বোলার জাসপ্রিত বুমরাহ। নির্ধারিত চার ওভার বল করে ৪৩ রান দিয়ে একটি উইকেট দখল করেছেন বুমরাহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button