IPL 2020

দীনেশ কার্তিক কে সরিয়ে কলকাতার নুতুন অধিনায়ক ইয়ন মর্গান?

আগামীকাল এই মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামবে কলকাতা নাইট রাইডার্স, প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ানস। প্রতিবার ভালো দল গড়লেও গত পাঁচ বছর আই পি এল ট্রফি অধরাই রয়ে গেছে। তাহলে কি তাদের নেতৃত্বে বদল আনার সময় এসে গেছে। অবশ্য এমনটাই মনে করেন ভারতের প্রাক্তন অধিনাকয় সুনীল গাভাস্কার। তাঁর মতে কলকাতা ভালো ফল না করলে দীনেশ কার্তিকের পরিবর্তে ইয়ন মর্গানের হাতে অধিনাকত্ব তুলে দেওয়া উচিৎ।ইয়ন মর্গান দুর্দান্ত ফর্মে রয়েছেন। গতবছর তাঁর নেতৃত্বেই ইংল্যান্ড দল প্রথমবার বিশ্বকাপ জেতে।

এবং সদ্য সমাপ্ত অস্ট্রলিয়া এবং পাকিস্থান সিরিজে তিনি ব্যাট হাতে দারুন ফল করেন। তাই তিনিই সঠিক বিকল্প হবেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন ” কলকাতার ব্যাটিং লাইন আপ খুবই শক্তিশালী। মর্গানের অভিজ্ঞতা এবং দৃঢ়তা যোগ হওয়ায় তা আরও মজবুত হয়েছে। এটা পরে তাদের ব্যাটিংকে ভয়ঙ্কর করে তুলতে পারে।” গাভাস্কার আরও যোগ করেন ” যদি কলকাতা তাদের প্রথম চারটি ম্যাচে ভালো ফল না করতে পারে। তাহলে টিম ম্যানেজমেন্ট কার্তিককে সরিয়ে মর্গান কে অধিনায়কত্ব দিতে পারে।”

এই প্রসঙ্গে তিনি রাজস্থান রয়্যালসের কথা উল্লেখ করেন। গত মরসুমের শুরুতে অজিঙ্কা রাহানে তাদের অধিনায়ক থাকলেও পরে তাকে সরিয়ে স্টিভ স্মিথকে অধিনায়ক করা হয়। তিনি এই আই পি এল এর সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিনসের কথাও আলোচনা করেন। প্যাট কামিন্স সদ্য সমাপ্ত ইংল্যান্ড সিরিজে উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে পারেন নি। তাই এই আইপিএল এ নিজের দামের প্রতি সুবিচার করার মরিয়া চেষ্টা করবেন তিনি, এমনটাই মনে করেন লিটিল মাস্টার। তবে দাবি বোলারের ট্যাগ যে তার উপর বাড়তি চাপ ফেলবে তা অবশ্য তিনি মেনে নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button