Cricket NewsIPL League

Eion Morgan: শূন্য রানের হ্যাটট্রিকের দোরগোড়ায় ইয়ন মর্গ্যান! পরের ম্যাচে প্রথম একাদশে জায়গা পাবে সাকিব আল হাসান?

আইপিএলের দ্বিতীয় অংশে প্রথম দুটি ম্যাচে দল ভালো লড়াই করলেও দলের জন্য কোনরকম ভূমিকা নেই ইয়ন মর্গ্যানের। শুধুমাত্র যেন তিনি অধিনায়কত্ব করতে মাঠে নামছেন। এমনই প্রতিবাদ জানালো ক্রিকেটপ্রেমীরা।

৫ ম্যাচে ইয়ন মর্গ্যানের ব্যক্তিগত সংগ্রহ মাত্র ১৫ রান। তাহলে কি অধিনায়কের ব্যর্থতার জন্য পিছিয়ে রয়েছে কলকাতা? যদিও কলকাতা নাইট রাইডার্স চলতি মৌসুমে খুব একটা ভালো শুরু করতে পারেনি। আইপিএলে পয়েন্ট টেবিলের শেষের দিকে দাঁড়িয়ে ছিল কলকাতা নাইট রাইডার্স। টিম ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ একজন যোগ্য অধিনায়কের হাতে তুলে দিতে চাইছিলেন দলকে। একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ার পর নিজেই অধিনায়কত্ব ছেড়ে দেন দীনেশ কার্তিক। আর এরপর সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ইয়ন মর্গ্যান। কিন্তু ইতিমধ্যেই তার দিকে আঙ্গুল তুলতে শুরু করেছে ক্রিকেটপ্রেমীরা। আইপিএলের দ্বিতীয় অংশে প্রথম দুটি ম্যাচে দল ভালো লড়াই করলেও দলের জন্য কোনরকম ভূমিকা নেই ইয়ন মর্গ্যানের। শুধুমাত্র যেন তিনি অধিনায়কত্ব করতে মাঠে নামছেন। এমনই প্রতিবাদ জানালো ক্রিকেটপ্রেমীরা।

অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। মাঠে শুধু মুখ দেখাতে নামছেন কলকাতা নাইট রাইডার্সের এই ক্রিকেটার। কলকাতার ব্যর্থতার পেছনে সবচেয়ে বেশি হাত রয়েছে ইয়ন মর্গ্যানের, এমনটাই দাবি কলকাতা প্রেমীদের। বিগত কয়েকটি ম্যাচে পরিসংখ্যান দেখলে স্পষ্ট হবে যে, দলের জন্য তার ভূমিকা কতটুকু। অথচ একটি ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের পেস বোলার প্রসিদ কৃষ্ণ খারাপ বোলিং প্রদর্শনের জন্য তাকে মাঠের বাইরে বের করেছেন ইয়ন মর্গ্যান। কিন্তু নিজে একের পর এক ম্যাচে ব্যর্থতার মালা পরেছেন তিনি। তবুও একাদশে নিয়মিত খেলে যাচ্ছেন ইয়ন মর্গ্যান। অথচ রিজার্ভ বেঞ্চে বসে পৃথিবীর এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসান। যিনি বাংলাদেশের জাতীয় দলের হয়ে অধিনায়কত্ব করেছেন। তাছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে অধিনায়কত্ব করার দক্ষতা রয়েছে তার। তাহলে কি চলতি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স পরবর্তী ম্যাচে খেলাতে পারে সাকিব আল হাসানকে? ইতিমধ্যে এমন প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে।

রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিরুদ্ধে প্রথম ম্যাচ দিয়ে শুরু হয় চলতি আইপিএলের যাত্রা। যেখানে ব্যাটিং করার প্রয়োজন হয়নি ইয়ন মর্গ্যানের। দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্সের। যেখানে জয়লাভ করলেও ইয়ন মর্গ্যান ৮ বল মোকাবেলা করে মাত্র ৭ রান করেন। কলকাতা নাইট রাইডার্সের ব্যক্তিগত তৃতীয় খেলায় চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৪ বল খেলে মাত্র ৮ রান সংগ্রহ করেন ইয়ন মর্গ্যান। যেখানে কলকাতা নাইট রাইডার্স সামান্য ব্যবধানে পরাজিত হয়। ব্যক্তিগত চতুর্থ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২ বল খেলে রানের খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। অর্থাৎ মোট চার ম্যাচে চার ইনিংস ব্যাটিং করে তার মোট সংগ্রহ ১৫ রান। আর এই জন্য ক্রিকেটপ্রেমীরা কলকাতা নাইট রাইডার্স দলে ইয়ন মর্গানের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। গতকালকের ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধেও দুই বল মোকাবেলা করে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেছেন মর্গান।
ইয়ন মর্গ্যানের রানের পরিসংখ্যা-
Vs MI- ৭/৮
Vs CSK- ৪/১৪
Vs DC- ০/২
Vs PBKS- ০/২

Related Articles

Back to top button