Cricket NewsIPL League

Gautam Gambhir: ধোনিকে বাদ দিয়ে এই ৪ ক্রিকেটার রিটেন করবে চেন্নাই, বললেন গৌতম গম্ভীর

তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি, একটি মাত্র মরশুমের জন্য মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখবে না চেন্নাই সুপার কিংস। তার বদলে তরুণ ক্রিকেটার এবং অভিজ্ঞ ক্রিকেটার নিয়ে দল সাজাতে পারে চেন্নাই

Advertisement

ভারতীয় প্রিমিয়ার লিগের মেগা অকশন নিয়ে উত্তেজনা তুঙ্গে ক্রিকেটমহলে। কেমন হতে চলেছে আসন্ন ২০২২ আইপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলো। ক্রিকেটপ্রেমীদের চিন্তার বাইরে চলে যাচ্ছে পরিস্থিতি। এমন সময় ভারতীয় প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর আইপিএলে চেন্নাই সুপার কিংসের ভবিষ্যৎ নিয়ে কথা বললেন। তার মতে চেন্নাই সুপার কিংস কোন ৪ ক্রিকেটারকে ধরে রাখতে চলেছে তা সোশ্যাল মাধ্যমে প্রকাশ করেছেন তিনি। তার মতে, চেন্নাই সুপার কিংস আর ধরে রাখবে না অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। তার মতে, ৪ জন খেলোয়াড় ধরে রাখলে একটি দলের পার্স থেকে ৪২ কোটি টাকা কেটে নেওয়া হবে। একটি ফ্র্যাঞ্চাইজি যদি দুই জন খেলোয়াড়কে ধরে রাখে, তাহলে পার্স থেকে ২৪ কোটি টাকা কেটে নেওয়া হবে। যে দলগুলো মাত্র একজন খেলোয়াড়কে ধরে রাখবে তাদের দিতে হবে ১৪ কোটি রুপি।

Advertisement

অথচ মহেন্দ্র সিং ধোনি হয়তো আগামী মরশুমে শেষবারের মতো মাঠে নামবেন। সে ক্ষেত্রে দল তার পেছনে কোটি কোটি টাকা খরচ করতে দ্বিধাবোধ করবে। তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি, একটি মাত্র মরশুমের জন্য মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখবে না চেন্নাই সুপার কিংস। তার বদলে তরুণ ক্রিকেটার এবং অভিজ্ঞ ক্রিকেটার নিয়ে দল সাজাতে পারে চেন্নাই। সে ক্ষেত্রে সবার প্রথমে পছন্দের তালিকায় থাকতে পারে রবীন্দ্র জাদেজা। তাছাড়া ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ ডু প্লেসিস এবং মঈন আলি থাকতে পারেন রিটেন খেলোয়াড়ের তালিকায়।

Advertisement

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্দেশ অনুযায়ী, পুরনো ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের দলের সর্বোচ্চ ৪ জন ক্রিকেটারকে রিটেন করার সুযোগ পাবে। যার মধ্যে সর্বোচ্চ তিনজন দেশী এবং দুজন বিদেশি ক্রিকেটার রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। নতুন দুটি দল (লাখনৌ এবং আমেদাবাদ) নিলামের আগেই তিনজন করে ক্রিকেটার দলে অন্তর্ভুক্ত করতে পারবে। তারপর প্রত্যেকটি দল নিলামে নতুনভাবে দল সাজানোর অনুমতি পাবে। সূত্রের খবর, কে এল রাহুল এবং শ্রেয়াস আইয়ার নিজেদের দল ছেড়ে নিলামে নাম লিখিয়েছেন। তাই প্রত্যেকটি দলে একাধিক চমক থাকতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button