Connect with us

Cricket News

Ravi Shastri: এই তরুণ ক্রিকেটারের প্রতিভায় মুগ্ধ রবি শাস্ত্রী, BCCI-এর উচিত এখনি বার্ষিক বেতনে চুক্তিবদ্ধ হওয়া

Advertisement
Advertisement

আজ আইপিএলের গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে মাঠে নামবে সানরাইজ হায়দ্রাবাদ। প্লে অফের লড়াইয়ে না থাকলেও হায়দ্রাবাদের তরুণ বোলার উমরান মালিক নজর কেড়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের। আর তার পক্ষ নিয়ে এবার বক্তব্য পেশ করলেন ভারতের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী। তবে যেমন তেমন মত পেশ করেননি তিনি। তার মতে, “এখনই ভারতীয় তরুণ ক্রিকেটার উমরান মালিকের সঙ্গে বার্ষিক বেতনে চুক্তিবদ্ধ হক ভারতীয় ক্রিকেট বোর্ড এমনটাই মনে করছেন তিনি।” অবশ্য এমনটা মনে করার পেছনে একাধিক কারণ দেখিয়েছেন রবি শাস্ত্রী। ভারতীয় ক্রিকেটে বর্তমানে সবচেয়ে গতির বোলার উমরান মালিক চলতি আইপিএলে রীতিমতো ভেলকি দেখিয়েছেন। দলের পারফরম্যান্স খারাপ হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে একাধিক প্রাক্তন ক্রিকেটারকে প্রভাবিত করেছেন তিনি।

Advertisement

চলতি আইপিএলে একাধিক রেকর্ড নিজের নামে অন্তর্ভুক্ত করেছেন জম্মু-কাশ্মীরের এই জোরে বোলার। আইপিএলের ইতিহাসে তিনিই একমাত্র বোলার যিনি কুড়ি তম ওভারে মেডেনসহ তিন উইকেট দখল করেছেন। তাছাড়া আইপিএলের ইতিহাসে তিনি তৃতীয় বোলার হিসেবে শেষ ওভার মেডেন দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন। আইপিএলের ইতিহাসে সর্বাধিক জোরে বোলিং করার তালিকায় দ্বিতীয় স্থানে নিজের নাম লিখেছেন উমরান মালিক। চলতি আইপিএলে ১৫৭ কিলোমিটার গতিতে বোলিং করে এই বিস্ময়কর রেকর্ড গড়েছেন তিনি।

এর পাশাপাশি গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আরো একটি বিস্ময়কর রেকর্ড গড়েছেন ভারতীয় এই তরুণ ক্রিকেটার। আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম বয়স্ক ক্রিকেটার হিসেবে উমরান মালিক কুড়িটির অধিক উইকেট দখল করেছেন। এই তালিকায় এতদিন এগিয়ে ছিলেন জসপ্রীত বুমরাহ। তবে এবার তাকে পেছনে ফেলে ২২ বছরের উমরান মালিক চলতি আইপিএলে এখনো পর্যন্ত ২১ উইকেট দখল করে পার্পেল ক্যাপের লড়াইয়ে চার নম্বরে উঠে এসেছেন তিনি। সার্বিক বিবেচনা করে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এমন আর্জি জানিয়েছেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

#Trending

More in Cricket News