Connect with us

Cricket News

IPL 2022: অবশেষে ইডেন গার্ডেন্সে আইপিএলের দুটি প্লে অফ! চূড়ান্ত সিদ্ধান্ত কবে?

Advertisement
Advertisement

অবশেষে চলতি আইপিএলের মেগা আসরে আরও একটি নতুন স্টেডিয়ামের নাম অন্তর্ভূক্ত হতে চলেছে। করোনা পরিস্থিতির কারণে আইপিএলের মেগা আসর মহারাষ্ট্রের সীমিত স্টেডিয়ামে আয়োজন করতে চেয়েছিল বিসিসিআই। তবে শেষ মুহূর্তে বড় সিদ্ধান্ত নিতে পারে সৌরভ গাঙ্গুলীর ক্রিকেট বোর্ড। অর্থাৎ, ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্স আবার প্রজ্বলিত হতে চলেছে আলোর ফোয়ারা। জানা গেছে, দুটি প্লে-অফের ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। ক্রিকেটের নন্দন কাননে আয়োজিত হতে পারে আইপিএলের একটি কোয়ালিফায়ার ও একটি এলিমিনেটর ম্যাচ। আগামী ২৪ ও ২৫ মে সেই ম্যাচগুলি হওয়ার সম্ভাবনা। এমনটাই খবর যে, আগামী ২৩ এপ্রিল বিসিসিআই-এর বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

করোনা পরিস্থিতির কারণে মহারাষ্ট্রের চারটি স্টেডিয়ামে আইপিএলের মেগা আসর আয়োজন করার পরিকল্পনা করেছিল বিসিসিআই। চলমান রত আইপিএলের গ্রুপ পর্যায়ে প্রায় অর্ধেকের বেশি খেলা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। পয়েন্টস টেবিলে লক্ষ্য রাখলে মোটামুটি বোঝা যাচ্ছে কোন চারটি ফ্র্যাঞ্চাইজি খেলবে প্লে অফ। এমন পরিস্থিতিতে কলকাতার ইডেন গার্ডেন্স নিয়ে বিসিসিআইয়ের চিন্তাভাবনাকে স্বাগত জানিয়েছেন আপামর সকল বাঙালি ক্রিকেটপ্রেমী। করোনার কারণে দীর্ঘদিন আইপিএলের খেলা গুলি স্টেডিয়ামে বসে উপভোগ করার সৌভাগ্য হয়নি ক্রিকেটপ্রেমীদের।

বিসিসিআইয়ের বড় সিদ্ধান্ত ক্রিকেটপ্রেমীদের সেই আবেগ পূরণ করতে পারে। তবে পুরো স্টেডিয়াম দশক পূর্ণ নয় বরং মাত্র ২৫% দর্শক নিয়ে আয়োজন করা হবে প্লে-অফের এই দুটি ম্যাচ। কারণ ইতিমধ্যে আইপিএলের আসরে করোনার হামলা দেখেছে ক্রিকেটপ্রেমীরা। দিল্লি ক্যাপিটালস বর্তমানে করোনার কারণে জর্জরিত। তাদের ২ তারকা বিদেশি মিচেল মার্শ এবং টিম সেফার্ট করোনায় আক্রান্ত। এছাড়া মেডিকেল টিম এবং অন্যান্য স্টাফের মধ্যে একাধিক সদস্য করণ আক্রান্ত হয়েছেন। তাই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামি বৈঠকের নেওয়া হবে বলে জানিয়েছে বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

Advertisement

#Trending

More in Cricket News