Connect with us

Cricket News

Ravi Shastri: “ভুলে যাক ও দিল্লির অধিনায়ক”, পন্থকে কেন এমন কথা বললেন রবি শাস্ত্রী

Advertisement
Advertisement

গতকাল পাঞ্জাবের বিরুদ্ধে আবার আইপিএলের লড়াইতে পরিবর্তন করেছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। এরই মধ্যে তার প্রাক্তন প্রধান কোচ দিলেন মূল্যবান পরামর্শ। হ্যাঁ, ঋষভ পন্থের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী এদিন বলেন,”চলতি আইপিএলে ঋষভ পন্থের সাফল্য না পাওয়ার অন্যতম কারণ সে নিজেকে অধিনায়ক ভাবছে। আর সেখানেই ব্যাট হাতে ব্যাটিং করতে নেমে দুর্বলতা স্বীকার হয়ে পড়ছে ঋষভ। ওকে অধিনায়কত্বের গণ্ডি থেকে বেরিয়ে ঝড়ো ব্যাটিং করতে হবে। ভুলে যেতে হবে ও দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। একমাত্র তবেই সাফল্য ওর হাতে আসবে।”

Advertisement

তিনি আরো বলেন,”ওকে মনে রাখতে হবে এটি কোন আন্তর্জাতিক ক্রিকেট নয়। আইপিএল মানে প্রতিযোগিতার লড়াই। টিকে থাকতে হলে লড়াই করে থাকতে হবে। নেতৃত্ব দিয়ে ইতিমধ্যে নিজের নেতৃত্বের গুণাবলী পরিচয় দিয়েছে ও। এবার নেতার সাথে সাথে একজন ভালো ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ করার সময় এসেছে ওর। মাথার উপর অধিনায়কত্বের চাপ থাকলে কার্যত চাপমুক্ত হয়ে ব্যাটিং করা সম্ভব নয়। চাপমুক্ত ভারতীয় দলে যেমন নির্দ্বিধায় শট খেলত ও ঠিক তেমনি নিজের উপর আত্মবিশ্বাস তৈরি করতে হবে ওকে।”

আপনাদের জানিয়ে রাখি, চলতি আইপিএলে তেমন ব্যাটিং করার সুযোগ না পেলেও ব্যাট হাতে এখনো সফলতার মুখ দেখেননি ঋষভ পন্থ। আর সেই কারণে পয়েন্টস টেবিলে ব্যাকফুটে দাঁড়িয়ে ছিল দিল্লি ক্যাপিটালস। তবে ঋষভ পন্থ ক্ষমতা রাখেন দুই ওভারে পুরো ম্যাচে ঘুরিয়ে দেওয়ার। উল্লেখ্য, গতকাল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ঐতিহাসিক জয় অর্জন করেছে দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাটিং করে পাঞ্জাব কিংস সবকটি উইকেট হারিয়ে মাত্র ১১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ১১৬ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে দিল্লি ক্যাপিটালস ৯ উইকেট হাতে রেখে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায়।

Advertisement

#Trending

More in Cricket News