Cricket NewsIPL League

IPL 2022: আসন্ন ২০২২ মেগা অকশনে এই ৩ স্পিনারকে দলে রাখতে মরিয়া হতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো

Advertisement

আগামী বছরের ফেব্রুয়ারি মাসে সুদূর ব্যাঙ্গালুরুতে বসতে চলেছে মেগা অকশনের আসর। ফেব্রুয়ারির ৭ এবং ৮ তারিখে চলবে এই কার্যকলাপ। আইপিএল ২০২২-এর মেগা আসরে বাড়তে চলেছে আরও দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি। মোট ১০ দলের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল এর ১৫ তম আসর। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে আসন্ন আইপিএলের মেগা অকশনের দিন ধার্য করা হয়েছে। আইপিএলের আসরে দুটি নতুন দল সংযুক্ত হওয়ায় ফ্র্যাঞ্চাইজি গুলোকে আবার নতুন রূপে সাজাতে চলেছে বিসিসিআই। তাই বিগত বছরের ক্রিকেটারকে আসন্ন আইপিএলে অন্য ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নামা দেখা যেতেই পারে। মেগা অকশনে সেরা ক্রিকেটারকে দলে পেতে টাকার ফুলঝুরি ওড়াতে পারে ফ্র্যাঞ্চাইজিগুলো। এই তিন স্পিনার এর পেছনে দৌড়াতে পারে যে কোন দল-

Advertisement

১. হাসারাঙ্গা: বর্তমানে বিশ্বের সেরা স্পিনার হাসারাঙ্গাকে দলে পেতে লড়াইতে নামতে পারে যেকোনো ফ্র্যাঞ্চাইজি। গত বছর আইপিএলের শেষ অংশে প্রথমবারের মতো আইপিএল খেলার সুযোগ পান তিনি। যদিও ভারতীয় প্রিমিয়ার লিগে তার প্রদর্শন মোটেও ভাল ছিলনা। কিন্তু আন্তর্জাতিক স্তরে বল এবং ব্যাট হাতে অত্যন্ত সফলতম ক্রিকেটার তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলংকার জন্য একের পর এক ম্যাচে বিধ্বংসী পারফরম্যান্স করছেন তিনি। সে ক্ষেত্রে হাসারাঙ্গার পিছনে যেকোনো ফ্র্যাঞ্চাইজি ধাওয়া করলে আশ্চর্য হওয়ার কিছু নেই বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
10 team ipl, ipl, IPL 2022 mega auction, mohammad nabi, wanindu hasaranga, yuzvendra chahal
২. মোহাম্মদ নবী: বর্তমানে বিশ্বের অলরাউন্ডার তালিকায় শীর্ষ স্থানে বসে রয়েছেন আফগান ক্রিকেটার মোহাম্মদ নবী। ইতিমধ্যে অধিনায়ক হিসেবে আফগানিস্তান ক্রিকেট দলের নেতৃত্ব দিতে দেখা গেছে তার। দলের জন্য আন্তর্জাতিক স্তরে বল এবং ব্যাট হাতে যে কোন মুহূর্তে বিধ্বংসী হয়ে ওঠার ক্ষমতা রয়েছে মোহাম্মদ নবীর। বল হাতে যে তিনি কতটা সফল তা ইতিমধ্যে প্রত্যক্ষ করেছে ক্রিকেট বিশ্ব। তাই তার মতো অলরাউন্ডার দলে নিতে যেকোনো ফ্র্যাঞ্চাইজি টাকার বন্যা বইয়ে দিতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।
10 team ipl, ipl, IPL 2022 mega auction, mohammad nabi, wanindu hasaranga, yuzvendra chahal
৩. যুজবেন্দ্র চাহাল: ভারতীয় প্রিমিয়ার লিগে সফল স্পিনারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল অন্যতম। আশ্চর্য হলেও সত্যি যে, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর তাকে রিলিজ করেছে। অর্থাৎ মেগা অকশনে উঠতে চলেছে ভারতীয় এই লেগস্পিনারের নাম। চলতি বছর ভারতীয় প্রিমিয়ার লিগে বল হাতে ১৫ উইকেট শিকার করেছিলেন তিনি। যদিও চলতি বছর তার জন্য খুব একটা ভালো কাটেনি। তবে বল হাতে তিনি বিরোধী টিমের বেহাল দশা করতেই পারেন তা ইতিমধ্যে প্রমাণিত। তাই তাকে দলে টানতে যে কোন দল মরিয়া হয়ে উঠবে তাতে কোন সন্দেহ নেই।
10 team ipl, ipl, IPL 2022 mega auction, mohammad nabi, wanindu hasaranga, yuzvendra chahal

Related Articles

Back to top button