Cricket NewsIPL League

Gautam Gambhir: ধোনি-জাদেজা নয়, চেন্নাইয়ের বিগত দুই-তিন মৌসুমের সেরা প্লেয়ার খুঁজে নিলেন গৌতম গম্ভীর

চলতি মৌসুমে পাঞ্জাব কিংসের সাথে এখনো একটি খেলা বাকি রয়েছে চেন্নাই সুপার কিংসের। যদি সেই খেলায় চেন্নাই সুপার কিংস জয় লাভ করে তাহলে এবারের আইপিএলে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করার সুযোগ পাবে।

ভারতীয় প্রিমিয়ার লিগের ১৪ তম আসরে প্লে অফে উঠার খেলা ইতিমধ্যে জমে উঠেছে। ২০১৮ সালের পর প্রথমবারের মতো প্লে-অফে নিজেদের জায়গা পাকা করেছে চেন্নাই সুপার কিংস। ২০২০ আইপিএলে চেন্নাই সুপার কিংস প্রথমবারের মতো প্লে-অফে উঠতে পারেনি। তাই এবারের আসরে মহেন্দ্র সিং ধোনি আগেভাগে তার দলকে প্লে-অফে পৌঁছে দিলেন। বর্তমানে চেন্নাই সুপার কিংস ১৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। চলতি মৌসুমে পাঞ্জাব কিংসের সাথে এখনো একটি খেলা বাকি রয়েছে চেন্নাই সুপার কিংসের। যদি সেই খেলায় চেন্নাই সুপার কিংস জয় লাভ করে তাহলে এবারের আইপিএলে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করার সুযোগ পাবে।

ভারতীয় প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বিগত দুই-তিন মৌসুমে অর্থাৎ ২০১৮ থেকে চলতি মৌসুম পর্যন্ত চেন্নাই সুপার কিংসের সেরা ক্রিকেটার বেছে নিলেন। অবাক করা বিষয় হলো, গৌতম গম্ভীরের পছন্দে জায়গা করে নিতে পারেননি মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, ডোয়েন ব্র্যাভো এবং ফাফ ডু প্লেসিসের মত ক্রিকেটাররা। প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর চেন্নাই সুপার কিংসের এক্স ফ্যাক্টর হিসেবে বেছে নিয়েছেন আম্বাতি রাইডুকে। তার পিছনে কারণ হিসেবে তিনি যুক্ত করেছেন, আপনি আম্বাতি রাইডুকে যে কোন পজিশনে খেলিয়ে নিতে পারেন। হোক সেটা ওপেনার হিসেবে কিংবা ফিনিশার হিসেবে।

এমনকি মিডল অর্ডারের ব্যাটসম্যানের ভূমিকা পালন করতে দেখা যায় আম্বাতি রাইডুকে। অর্থাৎ আপনি চাইলে এক নম্বর পজিশন থেকে ফিনিশার হিসেবেও ব্যবহার করতে পারবেন আম্বাতি রাইডুকে। তাছাড়া বর্তমান মৌসুমে যথেষ্ট ধারাবাহিকতার পরিচয় দিয়েছেন আম্বাতি রাইডু। উল্লেখ্য, চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটার এখনো পর্যন্ত ভারতীয় প্রিমিয়ার লিগে ২০১০ সাল থেকে নিয়মিত খেলে আসছেন। তিনি আইপিএল ক্যারিয়ার ১৭২টি ম্যাচ খেলে ২৯.৯ গড়ে ৩৯১১ রান করেছেন। চলতি মৌসুমে এখনো পর্যন্ত আম্বাতি রাইডু ১৩টি ম্যাচ খেলে ২৫২ রান সংগ্রহ করেছেন। এছাড়া দুর্দান্ত ফিল্ডিং করে ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছেন আম্বাতি রাইডু।

Related Articles

Back to top button