Cricket NewsIPL League

Gautam Gambhir: এই ৩ ক্রিকেটারকে আগামী মরসুমে ব্যাঙ্গালোরে রাখা উচিত, বললেন গৌতম গম্ভীর

ভারতীয় প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পুরনো ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৪ জনকে ধরে রাখতে পারবে। সে ক্ষেত্রে সর্বোচ্চ ৩ জন ভারতীয় এবং একজন বিদেশী কিংবা সর্বোচ্চ দুই জন বিদেশি ক্রিকেটার দলে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। সে ক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজিগুলো পড়েছে মহাবিপদে।

আসন্ন ২০২২ আইপিএলে আরো দুটি দল যুক্ত হতে চলেছে। বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় লীগ হলো ভারতীয় প্রিমিয়ার লিগ। এর জনপ্রিয়তার দিকে লক্ষ্য রেখে আসন্ন ২০২২ আইপিএলে দুটি দল নতুনভাবে সংযোজন করার পরিকল্পনা গ্রহণ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। সেই জন্য ২০২২ আইপিএলে নতুন করে দল সাজানো সুযোগ পাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, বিশাল অকশনে বর্তমান ভারতীয় প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের পুরনো ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৪ জনকে ধরে রাখতে পারবে। সে ক্ষেত্রে সর্বোচ্চ ৩ জন ভারতীয় এবং একজন বিদেশী কিংবা সর্বোচ্চ দুই জন বিদেশি ক্রিকেটার দলে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। সে ক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজিগুলো পড়েছে মহাবিপদে।

তারা তাদের পরিকল্পনামাফিক সাজানো টিম গুলিকে আবার নতুন করে সাজানোর সুযোগ পেলেও একাধিক দুর্দান্ত ক্রিকেটারকে ছেড়ে দিতে হচ্ছে। এই প্রসঙ্গে ভারতীয় প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর অনুমান, আসন্ন মেগা অকশনে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এই তিন প্রধান ক্রিকেটারকে অবশ্যই ধরে রাখবে। তার মত অনুসারে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর বর্তমান সময়ে অধিনায়ক বিরাট কোহলি এবং অন্যতম সেরা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে যেকোনো মূল্যে দলে ধরে রাখবে। এছাড়া চতুর স্পিনার চাহালকেও ধরে রাখবে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। কারণ এই তিন ক্রিকেটারের সংমিশ্রণে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরকে সাফল্য দেবে।

গৌতম গম্ভীর আরো মনে করেন, আসন্ন মেগা অকশনে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবি ডি ভিলিয়ার্সের সাথে বহুদিনের সম্পর্ক ছিন্ন করতে চলেছে। উল্লেখ্য, ২০১১ সালে এবি ডি ভিলিয়াস রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর শিবিরের সাথে যুক্ত হন। তারপর থেকে প্রতিটা মরশুম দুর্দান্ত কেটেছে এবি ডি ভিলিয়ার্সের। কিন্তু চলতি মৌসুমে সুদূর আরব আমিরাতে কোনোভাবেই এবি ডি ভিলিয়ার্সের ব্যাট কথা বলেনি। সেই জন্য ২০২২ মেগা অকশনে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর তাদের বহুদিনের সম্পর্ক ছিন্ন করতে পারে। যদি এমনটা হয় তাহলে আইপিএলের ১৫ তম এডিসনে অন্য জার্সিতে মাঠে নামতে দেখা যেতে পারে কিংবদন্তি এই ক্রিকেটারকে। এখন দেখার বিষয় হল আসন্ন মেগা অপশনে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর কিভাবে তাদের দল সাজানোর পরিকল্পনা করবে।

Related Articles

Back to top button