Connect with us

Cricket News

Chris Gayle: ৪২-এর গেইল জানালেন নিজের পছন্দের ফ্র্যাঞ্চাইজির নাম, একবার হলেও সেই দলের জন্য শিরোপা জিততে চান তিনি

Advertisement
Advertisement

আইপিএলে সবচেয়ে প্রভাব বিস্তারকারী ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল অন্যতম। ধারাবাহিকভাবে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে আসছেন তিনি। তবে হঠাৎ ২০২২ আইপিএলের মেগা নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি। তবে ফের আইপিএল খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ক্রিকেট দানব। চলতি বছরের সেপ্টেম্বর মাসে ৪৩ বছরে পদার্পন করবেন ক্রিস গেইল। তবে তাতে কি? ব্যাট হাতে আবারও স্টেডিয়াম পার করতে ২২ গজের মহারণে নামতে চান তিনি।

আইপিএলে প্রত্যাবর্তন করার প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি উত্তর দেন, আগামী বছর আবার আইপিএলে ফিরতে চলেছি আমি। অবশ্য যদি কোন ফ্র্যাঞ্চাইজি আমাকে নেয় তবেই প্রত্যাবর্তন করতে পারব। দীর্ঘদিন আইপিএলে সময় কাটিয়েছি আমি। কলকাতার জার্সিতে আইপিএলে অভিষেক হয়েছিল আমার। এরপর পাঞ্জাব এবং রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের জার্সিতে খেলেছি আমি। তবে ব্যাঙ্গালোরের জার্সিতে সবথেকে বেশি সাফল্য পেয়েছি আমি। তবে বিগত কয়েক বছর ধরে আমার মনে হয়েছে আমি আইপিএলের জন্য যতটুকু দিয়েছি ঠিক ততটুকু সম্মান আমি পাচ্ছি না। তাই অভিমানের নিজেকে সরিয়ে নিয়েছিলাম।

তিনি আরও বলেন, আসন্ন আইপিএলের আসরে আমি পাঞ্জাব কিংবা ব্যাঙ্গালোরের জন্য শিরোপা জিততে চাই। যদি আসন্ন আইপিএলের আসরে আমি খেলার সুযোগ পাই তবে। আপনাদের জানিয়ে রাখি, ক্রিকেট দানব ক্রিস গেইল এখনো পর্যন্ত আইপিএলে ১৪১ ইনিংসে ৪৯৬৫ রান করেছেন। সর্বোচ্চ অপরাজিত রানের ইনিংস ছিল ১৭৫, যেটি ব্যাঙ্গালোরের জার্সিতে করেছিলেন ইউনিভার্সাল বস। এখনো পর্যন্ত আইপিএলে সেঞ্চুরি হাঁকিয়েছেন ছ’টি। হাফ-সেঞ্চুরি করেছেন ৩১টি। স্ট্রাইক রেট ছিল ১৪৮.৯৬। এছাড়া বল হাতে ১৮ উইকেটও নিয়েছেন ক্রিস গেইল। আপনাদের জানিয়ে রাখি, ২০২১ আইপিএলের মাঝপথে বায়ো বাবলের ক্লান্তি কাটাতে আইপিএলের আসর পরিত্যাগ করেছিলেন ক্রিস গেইল।

Advertisement

#Trending

More in Cricket News