Connect with us

Cricket News

IPL 2022: নিলামে নাম লেখাননি ক্রিস গেইল, তবে তাকে দলে পেতে মরিয়া তারই প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি!!

Advertisement
Advertisement

২০০৯ সাল থেকে বিরতিহীনভাবে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলে আসছেন ক্রিস গেইল। এরমধ্যে তিনটি ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নেমেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্স, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এবং পাঞ্জাব কিংসের জার্সিতে আইপিএল খেলেছেন বিধ্বংসী এই ব্যাটসম্যান। তবে এই প্রথমবার ক্রিস গেইলকে ছাড়াই বসতে চলেছে আইপিএলের মেগা আসর। কারণ আসন্ন মেগা অকশনে নিজের নাম লিপিবদ্ধ করেননি ক্রিস গেইল। তার সাথে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার বেন স্টোক এবং মিচেল স্টার্কের মত কিংবদন্তি ক্রিকেটার আইপিএলের মেগা অকশনে নিজেদের নাম অন্তর্ভুক্ত করেননি।

Advertisement

তবে ক্রিকবাজ কর্তৃক প্রকাশিত এক সমীক্ষায় বলা হয়েছে, আসন্ন মেগা নিলামে ক্রিস গেইল নাম রেজিস্ট্রেশন না করলেও তার পুরনো ফ্র্যাঞ্চাইজি তাকে প্রথম একাদশে নিতে আগ্রহ প্রকাশ করেছে। এমনকি ব্যক্তিগতভাবে ক্রিস গেইলকে মেগা নিলামে অংশগ্রহণ করতে অনুরোধ করেছে তার পুরনো ফ্র্যাঞ্চাইজি। লক্ষ্য করার বিষয় এখন নিজের সিদ্ধান্ত পাল্টে আদৌ কি ক্রিকেট দানব অংশ নেবেন মেগা নিলামে?

২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত আইপিএলে স্বপ্নের ফর্মে ছিলেন ক্রিস গেইল। আইপিএলে টানা দু’বছর এক মরশুমে ৭০০-র অধিক রান সংগ্রহ করেছিলেন ক্রিস গেইল। তাছাড়া আইপিএলের ইতিহাসে এক ম্যাচে সর্বাধিক রান সংগ্রহ করার কৃতিত্ব রয়েছে ক্রিস গেইলের অধীনে। বলতে গেলে যে কোন ফ্র্যাঞ্চাইজির জন্য ক্রিস গেইল একজন ম্যাচ উইনিং প্লেয়ার। আইপিএলে নাম অন্তর্ভুক্ত না করালেও ইউনিভার্স বস বিশ্ব জুড়ে বিভিন্ন লিগে খেলা চালিয়ে যাচ্ছেন। তবে গেইল না চাইলেও তাঁকে পেতে মরিয়া আইপিএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি। এবার আইপিএলে অংশগ্রহণ না করায় ক্রিকেটপ্রেমীদের গুঞ্জন শুরু হয়েছে যে, ক্রিস গেইলের আইপিএল কেরিয়ার সম্ভবত এ বার শেষ হয়ে গেল। 

Advertisement

#Trending

More in Cricket News