Connect with us

Cricket News

IPL 2022: “গুডবাই কলকাতা”! আইপিএল থেকে বিদায় নিতেই তীব্র ভৎসনা করলেন অশোক দিন্দা

Advertisement
Advertisement

ধারাবাহিক খারাপ পারফরম্যান্সের পর অবশেষে চলতি আইপিএল থেকে বিদায় নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। লখনউ সুপার জায়েন্টসের বিপক্ষে হেরে গ্রুপ পর্যায়ে থেকে বাড়ি ফিরতে হয়েছে নাইট শিবিরদের। ২০১২ এবং ২০১৪ সালের পর থেকে ধারাবাহিকভাবে আইপিএলে ব্যর্থ হয়ে চলেছে কলকাতা নাইট রাইডার্স। গত বছর আইপিএল-এ ভাগ্যের জোরে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করলেও চেন্নাইয়ের কাছে পরাজিত হতে হয়েছিল তাদের। তবে তার পরেও টিম ম্যানেজমেন্টের কোন প্রকার লক্ষ্য নেই ভালো পারফর্মেন্স করার।

Advertisement

সৌরভ গাঙ্গুলীর অবর্তমানে কলকাতা নাইট রাইডার্স বেশ কয়েকবার আইপিএল খেলে ফেলেছে। তবে বিগত কয়েক বছর ধরে একজনও বাঙালি ক্রিকেটার সুযোগ পায়নি বাংলার দলে। মেগা নিলামে বরাবরই দেখা গেছে বাঙালি ক্রিকেটারদের প্রতি কলকাতা নাইট রাইডার্সের অনীহার প্রতিচ্ছবি। যখনই নিলামে বাঙালি ক্রিকেটারের নাম উঠেছে তখনই মেগা নিলামে বসে থাকা কলকাতা নাইট রাইডার্সের কর্মকর্তারা গল্পে মজেছেন। অর্থাৎ তাদের চোখে বাঙালি ক্রিকেটাররা হয়তো ক্রিকেট খেলতেই জানেনা। বিষয়টি নিয়ে ইতিপূর্বে বিভিন্ন মাধ্যমে বিভিন্ন ভাবে সমালোচিত হয়েছে কলকাতা নাইট রাইডার্স। তবে তাতেও কর্ণপাত করেনি নাইট শিবির।

এবার সেই প্রসঙ্গ টেনে এনে নিজের সমস্ত ক্ষোভ উগরে দিলেন অশোক দিন্দা। তিনি চলতি আইপিএল থেকে কলকাতা বিদায় নেওয়ার সাথে সাথে ফেসবুকে লিখেছিলেন, “গুড বাই কেকেআর ২০২২।” এর কিছুক্ষণ পরেই দিন্দা আগের পোস্টে সংযোজন করে লেখেন, “গুডবাই কেকেআর ২০২২। আগামী মরশুমের জন্য শুভেচ্ছা রইল। আশা করছি বাংলার কয়েক জন ক্রিকেটারকে পরের বার দেখতে পাব।”

কলকাতার নামে আইপিএল খেললেও বিগত কয়েক বছর ধরে বাঙালি শুন্য হয়ে রয়েছে নাইট শিবির। বিষয়টি নিয়ে বাঙালি ক্রিকেটপ্রেমীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। একাধিক মাধ্যমে সমালোচিত হয়েছে নাইট শিবির। তবে তাতেও কলকাতা দলে সুযোগ পাননি একজনও বাঙালি ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News