Connect with us

Cricket News

IPL 2022: কলকাতার বিতাড়িত ক্রিকেটারের ধ্বংসাত্বক ব্যাটিংয়ে ১৯০ রান তাড়া করে ম্যাচ জিতল গুজরাট! মাথায় হাত নাইটদের

Advertisement
Advertisement

নিজেকে যেন অন্য উচ্চতায় নিয়ে গেছেন গুজরাট টাইটান্সের অন্যতম সেরা ব্যাটসম্যান শুভমান গিল। একের পর এক ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করে রীতিমতো তাক লাগিয়ে চলেছেন ভারতীয় এই তরুণ ক্রিকেটার। অথচ গতবছর কলকাতার জার্সিতে মাঠে নেমেছিলেন শুভমান। চলতি বছর আইপিএলের মেগা নিলামের পূর্বে কলকাতার কাছে সুযোগ ছিল শুভমান গিলকে রিটার্ন করার। তবে কলকাতা সে পথে না হেঁটে ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন এবং বরুণ চক্রবর্তীর পেছনে দৌড়ায়। এই সুযোগে নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স তাদের দলের অংশ করে নেয় শুভমান গিলকে।

Advertisement

কলকাতা শিবির থেকে বিতাড়িত হওয়ার পর যেন বিধ্বংসী হয়ে উঠেছেন শুভমন গিল। এখনো পর্যন্ত আইপিএলে তিনটি ম্যাচ খেলে ১৭৪ রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ইতিপূর্বে, গুজরাট টাইটান্সের (Gujarat Titans) তারকা ওপেনার শুভমান গিল (Shubman Gill) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তিনি ৪৬ বলে ৮৪ রান করেন, যার মধ্যে ৬ চার ও চারটি ছক্কা ছিল। মাঠের চারপাশে স্ট্রোক করেছিলেন তিনি। তার জ্বলন্ত ব্যাটিং দেখে প্রতিপক্ষ দলের বোলাররা আতঙ্কে ছিল।

গতকাল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজেকে আরো একবার প্রমান করলেন শুভমান গিল। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৯০ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ৫৯ বলে ৯৪ রানের লম্বা ইনিংস খেলেন তিনি। অল্পের জন্য আইপিএলে নিজের প্রথম শতরান করতে ব্যর্থ হন শুভমান গিল। ৯৪ রানের এই লম্বা ইনিংসে শুভমান গিলের ব্যাট থেকে এসেছিল ১১টি চার এবং ১টি ছক্কা। গতকাল পাঞ্জাবের বিরুদ্ধে নিজেকে আরো একবার ২২ গজের উপযুক্ত প্রমান করলেন ২২ বছরের এই তরুণ ভারতীয় ক্রিকেটার।

Advertisement

#Trending

More in Cricket News